পাকিস্তানের একটি ‘বিশেষ গোষ্ঠী’ নির্বাচন বিলম্বের ষড়যন্ত্র করছেঃ নওয়াজ শরিফ

পাকিস্তানের একটি বিশেষ গোষ্ঠী আগামী নির্বাচনকে বিলম্বিত করার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের (পিএমএলে-এন) প্রধান নওয়াজ শরিফ। ডন।
সৌদি আরবের জেদ্দায় স্বেচ্ছানির্বাসিত নেতা নওয়াজ শরিফ এক বিবৃতিতে বলেন, ২০১৩ সালের জাতীয় নির্বাচন স্থগিত করাটা রাষ্ট্রবিরোধী একটা সিদ্ধান্ত হবে। তার দল নির্বাচন বিলম্বকে মেনে নেবে না। নির্ধারিত সময়েই নির্বাচন হতে হবে।

আগামী মে মাসে পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠানের কথা রয়েছে। গত সপ্তাহে সরকারের প থেকে ১০ দিনের মধ্যে নির্বাচনের তারিখ ঘোষণা করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে মতা হস্তান্তরের ঘোষণা দেয়া হয়। তবে তত্ত্বাবধায়ক সরকারপ্রধান কে হবে, তা নিয়ে বিতর্ক দেখা দিয়েছে দেশের বিরোধী দলগুলোর মধ্যে। ঘোষিত সময়ের মধ্যেও নির্বাচনের তারিখ ঘোষণা করতে না পারায় নওয়াজ শরিফ বিবৃতি দিয়ে এ প্রতিক্রিয়া জানালেন। তিনি বলেন, একটি বিশেষ গোষ্ঠী নির্বাচনকে বিলম্বিত করতে ষড়যন্ত্র করছে। এর আগে একই অভিযোগ করেন পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) নেতা প্রধানমন্ত্রী রাজা পারভেজ আশরাফ ও সিনেটর রাজা রাব্বানি।

কাশ্মির সমস্যার শান্তিপূর্ণ সমাধান চায় পাকিস্তান

ভারত অধিকৃত কাশ্মিরের জনগণের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন পাকিস্তানের শীর্ষ নেতারা। কাশ্মির ঐক্য দিবস উপলে সোমবার পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ও প্রধানমন্ত্রী রাজা পারভেজ আশরাফ পৃথকভাবে শুভেচ্ছা বাণী দিয়েছেন। পাকিস্তানের শীর্ষ এই দুই নেতা বলেন, তারা আন্তর্জাতিক আইন মেনে এবং কাশ্মিরের জনগণের ইচ্ছার ভিত্তিতে কাশ্মির সমস্যার সমাধান চান।

কাশ্মিরের জনগণের প্রতি রাজনৈতিক, নৈতিক ও কূটনীতিক সমর্থন ব্যক্ত করেছেন পাকিস্তানের প্রেসিডেন্ট আসিফ আলী জারদারি ও প্রধানমন্ত্রী রাজা পারভেজ আশরাফ। জারদারি বলেন, আমি আজকে আমার কাশ্মিরি ভাইয়ের নিশ্চিত করতে চাই যে পাকিস্তান কাশ্মির সমস্যার শান্তিপূর্ণ সমাধানে খুঁজতে দৃঢ়ভাবে প্রতিশ্রুতবদ্ধ। আশরাফ বলেন, ভারত সরকারের সাথে আলোচনায় সব সময় পাকিস্তানের সমর্থন রয়েছে।

No comments

Powered by Blogger.