অর্থ আত্মসাতের অভিযোগ ॥ সোনালী ব্যাংকের সাভার শাখার সাবেক ব্যবস্থাপক গ্রেফতার

সোনালী ব্যাংক সাভার শাখা থেকে এক কোটি ৩২ লাখ টাকা আত্মসাত ও প্রতারণার মাধ্যমে কামরুজ্জামান নামের অপর এক ব্যক্তির কাছ থেকে ৬৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে সাভার মডেল থানা পুলিশ গ্রেফতার করেছে সাবেক ব্যবস্থাপক আক্কাস আলীকে।
সোনালী ব্যাংকের দায়েরকৃত মামলায় বৃহস্পতিবার রাতে পুলিশ পৌর এলাকার ‘স্মরণিকা’ মহল্লার বাড়ি থেকে তাকে গ্রেফতার করে। শুক্রবার দুপুরে ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আশরাফুল আলম। তিনি জানান, আক্কাস আলী সোনালী ব্যাংক সাভার শাখার ব্যবস্থাপক থাকাকালে ২০০৫ সালের ১১ আগস্ট থেকে ২০০৮ সালের ৮ মে পর্যন্ত বিভিন্ন শাখায় ৪৩টি ভুয়া টিটির মাধ্যমে এক কোটি ৩২ লাখ ৭০ হাজার আত্মসাত করেছে, যা ব্যাংক কর্তৃপক্ষ তদন্তে প্রমাণ পায়। মেসার্স বেপারী এন্টারপ্রাইজ, মেসার্স নর্থ সাউথ ব্রিকস, মেসার্স ভাই-বোন স্টোর, ওয়াহিদুল ইসলাম, মেসার্স খান অপটিক্স, মেসার্স মিতু এন্টারপ্রাইজ, মেসার্স জহির জেনারেল স্টোর, মেসার্স একতা ব্রিকস ও মেসার্স নবী এন্টারপ্রাইজের নামে ভুয়া টিটিগুলো করা হয়েছিল। অপরদিকে কামরুজ্জামানের দায়েরকৃত মামলায় উল্লেখ করা হয়েছে যে, সাভারের টাট্টি মৌজায় সাড়ে ৫ শতাংশ জমির মালিক আক্কাস আলী ও তাঁর স্ত্রী কামরুন্নাহার বিক্রির জন্য ৭৭ লাখ টাকা দাম নির্ধারণ করে দেন কামরুজ্জামানকে। পরে গত বছরের ২ আগস্ট স্মরণিকা আবাসিক এলাকার বাসিন্দা সিরাজুল ইসলামের বাড়িতে বসে ৫৪ লাখ টাকা তাঁদের পরিশোধ করেন কামরুজ্জামান। তিন মাসের মধ্যে বাকি টাকা দিয়ে রেজিস্ট্রি করার কথা থাকলেও পর্যায়ক্রমে সে মোট ৬৮ লাখ টাকা পরিশোধ করলেও জমি রেজিস্ট্রি না করে উল্টো বাদীকে হত্যাসহ বিভিন্ন ভয়ভীতি দেখাচ্ছে।
এ মামলাটিরও তদন্তকারী কর্মকর্তা এসআই আশরাফুল আলম জানান, এ মামলায়ও জিজ্ঞাসাবাদের জন্য আক্কাস আলীর রিমান্ড চাওয়া হবে। মামলার অপর আসামি আক্কাছ আলীর স্ত্রী কামরুন্নাহারকে গ্রেফতারের চেষ্টা চলছে।

No comments

Powered by Blogger.