জাতিসংঘ সনদের প্রতি অঙ্গীকারাবদ্ধ বাংলাদেশ ॥ পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শানত্মিকামী দেশ হিসেবে বাংলাদেশ আনত্মর্জাতিক অঙ্গনে শানত্মি ও নিরাপত্তা প্রতিষ্ঠায় অবদান রাখতে বদ্ধপরিকর। তিনি বলেন, বাংলাদেশ সব সময় জাতিসংঘ সনদের প্রতি অঙ্গীকারাবদ্ব।
শুক্রবার স্থানীয় একটি হোটেলে বাংলাদেশ পুলিশ ও ইউনাইটেড নেশনস ডিপার্টমেন্ট অব পিসকিপিং অপারেশন্সের যৌথ উদ্যোগে আয়োজিত ফর্মড পুলিশ ইউনিটের তৃতীয় সভার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে জাতিসংঘ শানত্মিরৰা মিশনের কর্মকতর্া ওয়াল্টার উলফ, পুলিশের মহাপরিদর্শক নূর মোহাম্মদ এবং মোহাম্মদ তাহিহিরি বক্তৃতা করেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ বিশ্বে শানত্মি প্রতিষ্ঠার পৰে সব সময় অবস্থান নিয়ে থাকে। জাতিসংঘ শানত্মিরৰী বাহিনীতে অংশগ্রহণের মাধ্যমে বিশ্বের বিভিন্ন সংঘাতপূর্ণ এলাকায় শানত্মি প্রতিষ্ঠায় ভূমিকা গ্রহণের মাধ্যমে আমরা সে অবস্থানের প্রমাণ দিয়েছি। শানত্মিপ্রতিষ্ঠায় বাংলাদেশের ভূমিকা সব সময় প্রশংসিত হয়ে আসছে। ভবিষ্যতেও আমরা এই ধারা অব্যাহত রাখব। তিনি শানত্মিরৰা মিশনের আরও কৃতিত্বপূর্ণ অবদানের জন্য পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, জাতিসংঘ শানত্মিরৰী বাহিনী পুলিশ সদস্য পাঠানোর ৰেত্রে বাংলাদেশ বিশ্বে অন্যতম শীর্ষ দেশ। বাংলাদেশ পুলিশের মহিলা সদস্যরাও শানত্মিরৰায় অবদান রেখে চলেছেন। চার দিনব্যাপীর এ সভায় জাতিসংঘ শানত্মিরৰা মিশনের পুলিশ সদস্যদের জন্য একটি অভিন্ন পাঠ্যক্রম চূড়ানত্ম করা হয়।

No comments

Powered by Blogger.