গণঅভ্যুত্থানের মাধ্যমে ষড়যন্ত্রের নির্বাচন প্রতিহত করা হবে ॥ by তরিকুল

 আওয়ামী লীগ নিজেদের অধীনে নির্বাচন করে ২০২১ সাল কিংবা কেয়ামত পর্যন্ত ক্ষমতায় থাকতে চায় বলে অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম বলেছেন, গণঅভ্যুত্থান ষড়যন্ত্রের মাধ্যমে এ নির্বাচন প্রতিহত করা হবে।
এ লক্ষ্যে সবাইকে আন্দোলনের প্রস্তুতি জোরদার করতে হবে। শনিবার বিকেলে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ‘বাকশাল দিবস’ উপলক্ষে বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোট আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তরিকুল বলেন, ৭৫ সালের ২৫ জানুয়ারি সংসদে মাত্র ১১ মিনিটে একটি বিল পাসের মধ্য দিয়ে তৎকালীন আওয়ামী লীগ সরকার ১৪টি রাজনৈতিক দল নিষিদ্ধ করে বাকশাল কায়েম করে। এর মাধ্যমে দেশে বাকস্বাধীনতা হরণ করা হয়, ভোটের অধিকার ধ্বংস করে দেয়া হয়। এর পর সিপাহী জনতার বিপ্লবের মাধ্যমে জিয়াউর রহমান ক্ষমতায় এসে আবার বহুদলীয় গণতন্ত্র কায়েম করেন। কিন্তু সেদিন বাকশাল কায়েম করে যেমন সরকার টিকতে পারেনি, বর্তমান সরকারও নিজেদের অধীনে নির্বাচন দিয়ে ক্ষমতায় টিকতে পারবে না।
তরিকুল বলেন, দেশের কোন গণ্যমান্য লোক আওয়ামী লীগের সঙ্গে থাকলে সমস্যা নেই। কিন্তু যখনই তারা আওয়ামী লীগের বিপক্ষে চলে যায়, তখনই তাদের হয় রাজাকার না হয় পাগল বলা হয়। প্রবীণ সাংবাদিক এবিএম মূসা ছাত্রলীগকে হাসিনা লীগ বলায় তাঁকে পাগল বলা হয়েছে। একইভাবে তারা কাদের সিদ্দিকীকে বলেছেন রাজাকার। ড. কামাল হোসেন, ড. মুহাম্মদ ইউনূস ও আকবর আলি খানকে বলেছেন খারাপ লোক। তিনি বলেন, এ সরকার রক্তেগড়া বহুদলীয় গণতন্ত্র ধ্বংস করতে চায়। তারা বহুদলীয় গণতন্ত্র, বাকস্বাধীনতা রাখতে চায় না। তাই যিনি গণতন্ত্রের পক্ষে বলছেন, তিনি খারাপ হয়ে যাচ্ছেন। তিনি বলেন, আওয়ামী লীগের হলে সালফিউরিক এ্যাসিডও মুক্তিযোদ্ধা হয়ে যাবে। আর তাদের না হলে রাজাকার হয়ে যাবে।

No comments

Powered by Blogger.