রাজশাহী মহানগর জামায়াত সেক্রেটারি গ্রেফতার- নায়েবে আমির রিমান্ডে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঘটনায় জড়িত সন্দেহে রাজশাহী মহানগর জামায়াতের সেক্রেটারি জেনারেল আবুল কালাম আজাদকে পুলিশ বুধবার বিকেলে গ্রেফতার করেছে।
এর আগে বুধবার দুপুরে নগরীর সপুরা থেকে মহানগর ডিবি পুলিশ রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিটিউট শাখা শিবিরের সাবেক সভাপতি তারেক সাইফুলস্নাহকে গ্রেফতার করেছে। তাকে বোয়ালিয়া মডেল থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দীন জানান।
অন্যদিকে, মঙ্গলবার গ্রেফতারকৃত সিদ্দিক হোসাইনকে বুধবার ৫ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এ নিয়ে বিশ্ববিদ্যালয়ের ঘটনায় পুলিশ রিমান্ডে রয়েছেন জামায়াত-শিবিরের সর্বমোট ২ নেতা। অপর জন হলেন বিশ্ববিদ্যালয়ের নবাব আব্দুল লতিফ হল শাখা শিবিরের সভাপতি হাসমত আলী লিটন। আগে পুলিশ রিমান্ডে থাকা ৪৫ জনের সকলকে বুধবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।
রাজশাহী মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সহকারী কমিশনার তারিকুল ইসলাম মহানগর জামায়াতের সেক্রেটারি জেনারেল আবুল কালাম আজাদকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন। ডিবি পুলিশ সূত্র জানায়, বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর ছোট বনগ্রামের নিজ বাড়ি থেকে আবুল কালাম আজাদকে গ্রেফতার করা হয়। পুলিশ রিমান্ডে আগের গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রাপ্ত তথ্যানুযায়ী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ঘটনায় তার সংশিস্নষ্টতার প্রমাণ পাওয়া যাচ্ছে বলে পুলিশ দাবি করেছে। তাকে বোয়ালিয়া মডেল থানা পুলিশের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
ডিবি পুলিশ জানায়, মঙ্গলবার সন্ধ্যায় গ্রেফতারকৃত বিনোদপুর ইসলামিয়া কলেজের অধ্য, মহানগর জামায়াতের নায়েবে আমির ও কলেজ অধ্য ক্যাটাগরিতে চারদলীয় জোট সরকার আমলে নির্বাচিত বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য সিদ্দিক হোসাইনকে বুধবার দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে পুলিশের ওপর হামলার মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিনের রিমান্ডের আবেদনসহ রাজশাহীর অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। শুনানি শেষে বিচারক মোঃ রম্নহুল আমিন তাকে জিজ্ঞাসাবাদের জন্য ৫ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন। এ ছাড়া গত ১১ ফেব্রম্নয়ারি গ্রেফতারকৃত রাজশাহী মহানগর জামায়াতের আমির আতাউর রহমানকে তিনটি মামলায় ৫ দিনের পুলিশ রিমান্ড শেষে মঙ্গলবার আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।
বিএল কলেজের ছাত্রাবাস থেকে ধারালো অস্ত্র, লাঠিসোটা উদ্ধার
স্টাফ রিপোর্টার খুলনা অফিস থেকে জানান, খুলনার দৌলতপুরের সরকারী ব্রজলাল কলেজ (বিএল কলেজ)-এর শিবির নিয়ন্ত্রিত একটি ছাত্রাবাস থেকে পুলিশ ধারালো অস্ত্র, লাঠিসোটা ও প্রচুর পরিমাণ ইট-পাথরের টুকরা এবং হাতে লেখা ছাত্র শিবিরের ৫ দফা কর্মসূচী সংবলিত লিফলেট উদ্ধার করেছে। পুলিশ জানায়, বুধবার সকাল সাড়ে ১০টার দিকে বিএল কলেজের তিতুমীর হলে তলস্নাশি চালানো হয়।
সাতৰীরায় ২৫ কমর্ী রিমান্ডে
স্টাফ রিপোর্টার সাতীরা থেকে জানান, সাতীরায় পুলিশের অভিযানে আটক ২৫ জামায়াত ও শিবির নেতাকর্মীকে ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। এদের সকলের বিরম্নদ্ধে রাষ্ট্রকে অকার্যকর করার চেষ্টা ও সরকারকে উৎখাত করার ষড়যন্ত্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগ এনে বুধবার আদালতের মাধ্যমে তাদের ৫ দিনের রিমান্ডে নেয়া হয়েছে। মামলার তদনত্মকারী কর্মকর্তা আদালতে ১০ দিনের রিমান্ডের আবেদন জানালে শুনানি শেষে সতিীরা চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এইচ এম সামছুল আরেফিন ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
সোমবার রাতে পুলিশ বিশেষ অভিযানে সাতীরা শহরের বিভিন্ন স্থান থেকে ২৫ জামায়াত শিবির নেতাকর্মীকে গ্রেফতার করে। এসআই আসাদুল হক বাদী হয়ে তাদের বিরম্নদ্ধে রাষ্ট্রযন্ত্র অকার্যকর করার চেষ্টা ও সরকার উৎখাত করার ষড়যন্ত্রে লিপ্ত থাকার অভিযোগে মামলা দায়ের করেন।

No comments

Powered by Blogger.