রিয়ালের রোনালদোময় জয়

ফুটবল অনুরাগীদের কাছে লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোর দ্বৈরথের চেয়ে প্রার্থিত আর কী হতে পারে? এই মৌসুমে রিয়াল মাদ্রিদ মাঝেমধ্যেই নিজেদের হারিয়ে খুঁজছে, গত মৌসুমের রোনালদোও এবার অনেকটা নিষপ্রভ ছিলেন। তাঁদের দ্বৈরথটা যেন জমছিলই না। গতকালের ম্যাচের আগ পর্যন্ত তাই মেসির (২৯) সঙ্গে রোনালদোর (১৮) গোলের ব্যবধান ছিল ১১। তবে কাল এবারের লা লিগায় নিজের দ্বিতীয় হ্যাটট্রিকটা করে ব্যবধান কমিয়ে এনেছেন আটে। গেটাফেকেও রিয়াল উড়িয়ে দিয়েছে ৪-০ গোলে। ম্যাচটা রোনালদোর জন্য ছিল ৩০০ গোলের মাইলফলক ছোঁয়ার উপলক্ষ। এ ম্যাচের প্রথম গোলটি করেই রোনালদো ছুঁয়ে ফেলেন নিজের ক্লাব ক্যারিয়ারের এই মাইলফলক। এর আগে স্পোর্টিংয়ের হয়ে ৫ ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে করেছেন ১১৮ গোল। এবার রিয়ালের হয়ে গোল করলেন ১৭৯টি।
পরশুই ৫০ পূর্ণ করেছেন হোসে মরিনহো। কোচকে জন্মদিনে সম্ভাব্য সেরা উপহারই দিয়েছেন শিষ্যরা। প্রথমার্ধে গেটাফের রক্ষণদেয়ালে ফাটল ধরাতে পারেনি রিয়াল। তার ওপর মরিনহো বিশ্রাম দিয়েছিলেন জাবি আলোনসো ও স্যামি খেদিরাকে। আগামী পরশুই যে বার্সেলোনার সঙ্গে কোপা ডেল রে সেমিফাইনালের প্রথম লেগ!
দ্বিতীয়ার্ধে খেদিরা নামতেই বদলে যায় ম্যাচের চেহারা। ৫৩ মিনিটে সার্জিও রামোস গোল করে ভেঙে দেন গেটাফের প্রতিরোধ। ম্যাচের বাকিটা রোনালদোময়। ৬২, ৬৫ ও ৭২ মিনিটে গোল করে মাত্র ১০ মিনিটেই পূর্ণ করেন হ্যাটট্রিক। শেষ গোলটি করেছেন পেনাল্টি থেকে। হ্যাটট্রিকের পরই অবশ্য মাঠ ছাড়েন পর্তুগিজ উইঙ্গার। উৎকণ্ঠা ছিল, তবে কি চোট নিয়েই মাঠ ছাড়লেন? ম্যাচ শেষে মরিনহোর সহকারী আইতর কারাঙ্কা জানিয়েছেন, এল ক্লাসিকোর জন্য বাড়তি সতর্কতা হিসেবেই তুলে নেওয়া হয়েছে রোনালদোকে। এই জয়ে নগরপ্রতিদ্বন্দ্বী অ্যাটলেটিকোর সঙ্গে পয়েন্ট ব্যবধান চারে নামিয়েছে রিয়াল। বার্সার সঙ্গে সেটি এখনো দুস্তরই, ১২। কালই অবশ্য ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ ছিল অ্যাটলেটিকো ও বার্সার। এএফপি।

No comments

Powered by Blogger.