রাজধানীতে শিবির-পুলিশ সংঘর্ষ, বোমা বিস্ফোরণ

 রাজধানীর বিভিন্ন জায়গায় পুলিশের সঙ্গে জামায়াত-শিবিরের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। সংঘর্ষকালে জামায়াত-শিবির নেতাকর্মীরা অন্তত ১০টি বোমার বিস্ফোরণ ঘটায়। এ সময় পুলিশের সঙ্গে জামায়াত-শিবির নেতাকর্মীদের সংঘর্ষ হয়।
সংঘর্ষে সাংবাদিক, পুলিশ, পথচারী ও জামায়াত-শিবির নেতাকর্মীসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। পুলিশ অন্তত ২০ জনকে গ্রেফতার করেছে।
বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর পল্টন থানাধীন ফকিরাপুল এলাকায় আচমকা শতাধিক জামায়াত-শিবির নেতাকর্মী ঝটিকা মিছিল বের করে। মিছিলকারীরা পল্টন সিএনজি পাম্পের কাছে পৌঁছে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় পুলিশ তাদের ধাওয়া দেয়। পুলিশের ধাওয়ার মুখে জামায়াত-শিবির নেতাকর্মীরা বিভিন্ন গলিতে ঢুকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। পুলিশও জামায়াত-শিবির নেতাকর্মীদের ধাওয়া করে। শুরু হয় সংঘর্ষ। জামায়াত-শিবির নেতাকর্মীরা কয়েক দফায় শক্তিশালী কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটায়।
এরপর পল্টন মোড়ে কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে জামায়াত-শিবির নেতাকর্মীরা পালিয়ে যায়।
সকালে প্রায় একই সময়ে রাজধানীর শ্যামলী শিশুপার্ক এলাকায় শিবিরকর্মীরা মিছিল বের করে। তারা রাস্তা অবরোধ করে যানবাহন চলাচলে বিঘœ ঘটায়। পরে শেরেবাংলানগর থানা পুলিশ দ্রুত সেখানে হাজির হয়। এ সময় মিছিলকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। পুলিশ এ সময় কয়েকজনকে গ্রেফতার করে। পুলিশ জানায়, রাজধানীর পৃথক এলাকা থেকে শিবিরের অন্তত ২০ নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে।

No comments

Powered by Blogger.