বাম মোর্চার বিক্ষোভ সমাবেশ- গণধর্ষণের বিচার নিশ্চিত করার আহ্বান

গণধর্ষণের বিচার ও নারীর নিরাপত্তা নিশ্চিত করার দাবিতে গতকাল রোববার জাতীয় প্রেসক্লাবের সামনে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গণতান্ত্রিক বাম মোর্চা। সংগঠনের নেতারা এসব দাবি আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন।
বাম নেতারা বলেন, পথঘাট, কর্মক্ষেত্র, শিক্ষাঙ্গন থেকে শুরু করে পরিবার-কোথাও নারীরা নিরাপদ নন। সব খানেই তাঁরা যৌন হয়রানির মুখোমুখি হচ্ছেন, শিকার হচ্ছেন ধর্ষণের। কেবল নারী হওয়ার কারণে বিশেষ ভীতি-আতঙ্ক বয়ে বেড়াচ্ছেন তাঁরা। এ আতঙ্ক থেকে শিশুরাও রেহাই পাচ্ছে না। তাঁরা আরও বলেন, সরকার নারীর নিরাপত্তা নিশ্চিত করতে সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। দেশের প্রধানমন্ত্রী নারী হলেও তিনি তাঁর দলীয় লোকদের মাধ্যমে সংঘটিত নারী নির্যাতন প্রতিরোধ করতে পারেননি। বর্তমান সরকার ধর্ষকদের নানাভাবে রক্ষা করেছে বলেও অভিযোগ করেন তাঁরা।
সমাবেশ থেকে অবিলম্বে টাঙ্গাইলের গণধর্ষণসহ সব ধর্ষণ ও নির্যাতনের বিচারের দাবি জানান। নারীর নিরাপদ জীবন নিশ্চিত করতে জনসাধারণের সচেতন ও সক্রিয় অংশগ্রহণের আহ্বান জানান তাঁরা।
গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য দেন বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন প্রমুখ।
সমাবেশ থেকে ১৬ জানুয়ারি জ্বালানি তেল ও বিদ্যুতের দাম বৃদ্ধির ঘোষণার প্রতিবাদে দেশব্যাপী অর্ধদিবস হরতাল পালনের জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহ্বান জানানো হয়।

No comments

Powered by Blogger.