শেরপুর, গুরুদাসপুর ও তাড়াশে ৩৬০ দুস্থ ব্যক্তি কম্বল পেলেন

প্রথম আলো ট্রাস্টের উদ্যোগে গত দুই দিনে বগুড়ার শেরপুর, নাটোরের গুরুদাসপুর ও সিরাজগঞ্জের তাড়াশ উপজেলায় হতদরিদ্র মানুষের মধ্যে মোট ৩৬০টি কম্বল বিতরণ করা হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:
শেরপুর (বগুড়া): উপজেলার শীতার্ত ও দুস্থ ব্যক্তিদের মধ্যে মোট ১৬০টি কম্বল বিতরণ করা হয়। গত শনিবার দিবাগত রাতে শেরপুর শহর ও শহরতলির তিনটি বাসস্ট্যান্ড এলাকায় শীতার্ত ব্যক্তিদের মধ্যে এবং গতকাল রোববার বেলা ১০টা থেকে পৌর শহর, টুনিপাড়া এতিমখানা, গাড়ীদহ ও পানিসারা গ্রামে এসব কম্বল বিতরণ করা হয়।
কম্বল পেয়ে বৃদ্ধ হজরত আলী বলেন, ‘কুম্বুল দিয়া জীবনডা বাঁচালেন। আল্লাহ তোমাগো ভালা কুরবি।’
কম্বল বিতরণকালে উপস্থিত ছিলেন শেরপুর ডিজে হাইস্কুলের প্রধান শিক্ষক কোরবান আলী, স্থানীয় সাংস্কৃতিক কর্মী চুনি লাল কুন্ডু, শিক্ষক জান্নাতুল ফেরদৌস, রুহুল ইসলামসহ বন্ধুসভার সদস্যরা।
গুরুদাসপুর (নাটোর): গতকাল রোববার চলনবিলবেষ্টিত তাড়াশ উপজেলার কাটাবাড়ী, হেমনগর, নওখাদা, বিন্নাবাড়ী, সবুজপাড়া, ঈশ্বরপুর এবং গুরুদাসপুর উপজেলার মশিন্দা বাহাদুরপাড়া, চাঁচকৈড় পুরানপাড়া ও মধ্যমপাড়ায় ২০০ পরিবারের মধ্যে গতকাল দুপুরে কম্বল বিতরণ করা হয়েছে।
গুরুদাসপুর ও তাড়াশ উপজেলার সীমান্তবর্তী ধামাইচ বিলচলন উচ্চবিদ্যালয় মাঠে কম্বল বিতরণ করা হয়। এ সময় ওই বিদ্যালয়েল প্রধান শিক্ষক মুকুল হোসেন, শেখ রফিকুল, আসাদুজ্জামান সরদার, শরিফ ও প্রথম আলোর গুরুদাসপুর প্রতিনিধি আনিসুর রহমান উপস্থিত ছিলেন।
কম্বল নিতে আসা কাটাবাড়ী গ্রামের বৃদ্ধ ময়ূরজান বলেন, ‘এলাকার মেম্বর-চেয়ারম্যানদের কয়াও একটা কুম্বল দেয় নাই। রাত আসলেই মনে হয় বাইজব না। পরথম আলোর কুম্বল গায় দিয়া আইজ আরামে ঘুমাইতে পারবোনে।’
সহায়তা অব্যাহত: দুস্থ ব্যক্তিদের কাছে শীতবস্ত্র পৌঁছে দেওয়ার জন্য প্রথম আলো ট্রাস্টের ত্রাণ তহবিলে বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের অর্থ ও শীতবস্ত্র-সহায়তা অব্যাহত রয়েছে। গতকাল রোববার পর্যন্ত ত্রাণ তহবিলে জমা পড়েছে ১২ লাখ ৭৭ হাজার টাকা, চার হাজার ৪৭৭টি কম্বল ও ৪৩৩টি সোয়েটার।
এ পর্যন্ত ছয় হাজার ৩৬০ জনকে কম্বল ও শীতবস্ত্র দেওয়া হয়েছে। গতকাল ঢাকা ব্যাংকে আরও ১৩ হাজার টাকা জমা পড়েছে।
সহায়তা পাঠানোর ঠিকানা: সমাজের দানশীল ব্যক্তি বা প্রতিষ্ঠান প্রথম আলো ট্রাস্ট ত্রাণ তহবিলে শীতবস্ত্র প্রদান ও আর্থিক সহায়তা করতে পারেন। প্রথম আলোর কার্যালয়ে ৮১৮০০৭৮-৮১ নম্বরে ফোন করে প্রথম আলো ট্রাস্টে যোগাযোগ করতে পারেন। এ ছাড়া প্রথম অলো ট্রাস্ট/ ত্রাণ তহবিল হিসাব নম্বর ২০৭.২০০. ১১১৯৪, ঢাকা ব্যাংক লিমিটেড, কারওয়ান বাজার শাখা, ঢাকা—এই হিসাবে অর্থ পাঠাতে পারেন। প্রয়োজনে প্রথম আলো ট্রাস্টের সমন্বয়কারী আজিজা আহমেদ, মুঠোফোন ০১৯১৪৬০০৭৭০-এ যোগাযোগ করা যাবে।

No comments

Powered by Blogger.