বিশ্বজিতের পরিবারকে ১০ লাখ টাকা দেবেন বসুন্ধরা চেয়ারম্যান

পুরান ঢাকায় সন্ত্রাসীদের হামলায় নির্মমভাবে নিহত বিশ্বজিৎ দাসের পরিবারের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে দেশের শীর্ষ শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপ। প্রতিষ্ঠানটির চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বিশ্বজিতের পরিবারকে ১০ লাখ টাকা সাহায্য দেওয়ার ঘোষণা দিয়েছেন।
শিগগিরই বিশ্বজিতের মা কল্পনা রানী দাসের হাতে ১০ লাখ টাকা তুলে দেবেন বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান। গত শনিবার বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার্সের নিজস্ব অফিসে কালের কণ্ঠ সম্পাদক ইমদাদুল হক মিলন, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, ডেইলি সান সম্পাদক আমির হোসেন, বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের এডিটর-ইন-চিফ আলমগীর হোসেন ও সিনিয়র সাংবাদিকদের সঙ্গে এক বৈঠকে আহমেদ আকবর সোবহান এ সিদ্ধান্তের কথা জানান।
গত ৯ ডিসেম্বর বিরোধী দলের রাজপথ অবরোধ কর্মসূচির দিন বিশ্বজিৎ দাস পুরান ঢাকার বাহাদুর শাহ পার্কের (ভিক্টোরিয়া পার্ক) সামনে ছাত্রলীগ থেকে বহিষ্কৃত ও ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীদের নির্মম হামলার শিকার হন। পেশায় দর্জি বিশ্বজিৎকে সন্ত্রাসীরা অবরোধ কর্মসূচির সমর্থক মনে করে রড দিয়ে পিটিয়ে এবং চাপাতি দিয়ে কুপিয়ে মারাত্মক আহত করে। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়া হলে চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।
সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিপন্ন, দুস্থ ও অসহায় মানুষকে সহায়তা কার্যক্রমের অংশ হিসেবে বসুন্ধরা গ্রুপ এর আগে নিহত সাংবাদিক দম্পতি সাগর-রুনির একমাত্র শিশুসন্তান মেঘ, সড়ক দুর্ঘটনায় নিহত সাংবাদিক দীনেশ দাশ, সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত সাংবাদিক নিখিল ভদ্র, প্রয়াত সাংবাদিক আপন মাহমুদ ও পথিক সাহার পরিবারের পাশে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশের দারিদ্র্যপীড়িত পরিবারে জন্ম নেওয়া শিশুদের ব্যয়বহুল হৃদরোগের চিকিৎসা, ঠোঁটকাটা শিশুদের জন্য বিশেষ সার্জারি ক্যাম্পে সহায়তা, অসহায় মা ও শিশুদের নামমাত্র মূল্যে চিকিৎসা সহায়তাসহ দুস্থ মানবতার সেবায় কাজ করে যাচ্ছে বসুন্ধরা গ্রুপ।

No comments

Powered by Blogger.