সানিয়ার অন্য ব্যস্ততা

সানিয়া মির্জা এখন কোথায়? খেলাধুলার খবর খুব একটা রাখেন না তাঁরা তো বটেই, যাঁরা এ টু জেড সম্পর্কেও অবগত, তাঁদের কাছেও এই প্রশ্নের উত্তর দেওয়াটা দুরূহ ব্যাপার! মাঠের বাইরে সানিয়া মির্জা এতটাই ব্যস্ত হয়ে উঠেছেন যে আজ তিনি এখানে তো কাল ওখানে। গত সপ্তাহের কথাই ধরুন না।
১৪ ডিসেম্বর এক ঝটিকা সফরে ঢাকা এসেছিলেন স্বামী পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিককে নিয়ে। উদ্দেশ্য বিজ্ঞাপনের শুটিং করা। দুই দিন পরেই তাঁকে দেখা গেল মুম্বাইয়ে, এক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে। মুম্বাই থেকে হায়দরাবাদ, না শিয়ালকোট, না দুবাই...? ধন্দ্বে পড়ে যাওয়ারই জোগাড়।
বিয়ের পর থেকে ক্রীড়াঙ্গনের তারকা সানিয়া-শোয়েব জুটির আবাস সংযুক্ত আরব আমিরাতে। শোনা যায়, সানিয়ার পক্ষ থেকে নাকি বিয়ের শর্তই ছিল—হায়দরাবাদ কিংবা শিয়ালকোট নয়, বিয়ের পর তাঁদের নতুন আবাস হবে দুবাই। পরিকল্পনামতোই নতুন সংসার তাঁরা পেতেছেন সেখানে। কিন্তু দুবাইয়ের চেয়ে অন্যান্য শহরেই বেশি রাত কাটাতে হয় তাঁদের। ক্রিকেটের জন্য শোয়েব মালিক এবং টেনিসের জন্য সানিয়াকে প্রায়ই চষে বেড়াতে হয় বিভিন্ন দেশ। ব্যাপারটা নতুন নয়, নতুন তথ্য—মাঠের বাইরেও সাম্প্রতিক সময়ে ব্যস্ত হয়ে উঠেছেন তাঁরা। বিশেষ করে সানিয়া মির্জা। গত নভেম্বরে মুম্বাইয়ে ‘ওয়াক ফর পিস’ ফ্যাশন শোতে মডেল হয়েছেন। উপস্থিত থেকেছেন ১৬ ডিসেম্বর মুম্বাইয়ে ‘বিগ স্টার এন্টারটেইনমেন্ট অ্যাওয়ার্ড ২০১২’ অনুষ্ঠানেও। এখানেই শেষ নয়। গত বুধবার মুম্বাইয়ে এক বাণিজ্যিক প্রচারণায় হাজির হয়েছিলেন স্বামীকে নিয়ে। এখন শোনা যাচ্ছে ভারতের জনপ্রিয় রিয়েলিটি শো ‘নাচ বালিয়ে’তেও দেখা যাবে সানিয়া-শোয়েবকে। আয়োজকেরা মৌসুম জুড়েই ওই রিয়েলিটি শোতে চেয়েছিলেন তাঁদের। কিন্তু নাচের ওই অনুষ্ঠানে প্রতিদ্বন্দ্বী জুটি হিসেবে অংশ নেওয়ার সম্ভাবনা নাকচ করে দিয়েছেন সানিয়া। দু-একটা পর্বে অংশ নেবেন অতিথি জুটি হিসেবে।
সানিয়ার এমন ব্যস্ততায় ভক্তদের কেউ কেউ হয়তো খুশিই। কিন্তু সবাই কি? মোটেও না। এ বছর এককে কোনো শিরোপা জিততে পারেননি সানিয়া। ১৬টি ম্যাচের (এককে) ৮টিতেই হার। এর প্রভাব পড়েছে টেনিস র্যা ঙ্কিংয়েও। তলানিতে নামতে নামতে তাঁর ঠাঁই হয়েছে ৯৭তম অবস্থানে। মাঠে-বাইরে তাঁর এই ব্যস্ততায় এখন আশঙ্কাও করা হচ্ছে—ভবিষ্যতে র্যা ঙ্কিংয়ের ১০০-র মধ্যে থাকতে পারবেন তো সানিয়া?
 শাহরিয়ার ফিরোজ

No comments

Powered by Blogger.