নতুন গ্যালাক্সি নোট

প্রযুক্তির সুবিধা কাজে লাগিয়ে এখন নানা ধরনের কাজই করা যায় স্মার্টফোনে। হাতে থাকা স্মার্টফোন থেকে একটু বেশি কিছু নিয়েই প্রযুক্তিপ্রেমীদের জন্য বাজারে এসেছে ট্যাবলয়েড পিসি। ট্যাবলয়েডের চেয়ে কিছুটা ছোট পর্দার দারুণ এক নোটবুক বাংলাদেশের বাজারে নিয়ে এসেছে স্যামসাং।
স্যামসাং গ্যালাক্সি নোট টু নামের এ যন্ত্রে রয়েছে ১.৬ গিগাহার্টজ গতির কোয়াড কোর প্রসেসর, ১৬ গিগাবাইট মেমোরি (৬৪ গিগাবাইট মাইক্রোএসডি মেমোরি কার্ড সমর্থন করে)। নোটবুকের কাজের পাশাপাশি ফোন হিসেবে ব্যবহারের উপযোগী ফোনটিতে আছে মুক্ত অপারেটিং সিস্টেম অ্যান্ড্রয়েডের ৪.১ সংস্করণ। রয়েছে ৫.৫ ইঞ্চি এইচডি সুপার অ্যামোলেড পর্দা, যাতে এইচডি ভিডিও দেখা যাবে দারুণভাবে।
এই যন্ত্রের অন্যতম আকর্ষণের মধ্যে রয়েছে এর স্টাইলাস-পেন (এস-পেন), যার মাধ্যমে অনেকটা কলমের মতোই করা যাবে নানা ধরনের কাজ। এলইডি ফ্ল্যাশসহ রয়েছে পেছনে ৮ মেগাপিক্সেল এবং সামনে রয়েছে ২ মেগাপিক্সেলের ক্যামেরা। এ ছাড়া রয়েছে ৪.০ ব্লুটুথ, ওয়াইফাই, ৩১০০ এমএএইচ ব্যাটারি ইত্যাদি। এর ‘পপ আপ প্লে’ বৈশিষ্ট্যের মাধ্যমে অন্যান্য কাজ করার পাশাপাশি একই সঙ্গে পর্দার যেকোনো অংশে ভিডিও চালানো যাবে। এতে ব্যবহার করা যাবে অ্যান্ড্রয়েড প্লে স্টোরের সব অ্যাপস। টাইটানিয়াম গ্রে এবং মার্বেল হোয়াইট রঙের এই স্মার্টফোনের দাম ৬৭ হাজার ৫০০ টাকা।

No comments

Powered by Blogger.