স্বরাষ্ট্রমন্ত্রী আগুন নিয়ে খেলা শুরু করেছেন: বিএনপি

‘জামায়াত-শিবিরের সাম্প্রতিক ঘটনার সঙ্গে বিএনপির কর্মীদের জড়িয়ে মিথ্যা মামলা দিয়ে সরকার আগুন নিয়ে খেলা শুরু করেছে’ বলে দাবি করে অবিলম্বে এটা বন্ধের দাবি জানিয়েছে বিএনপি। অন্যথায় ‘এর পরিণাম ভালো হবে না’ বলে দলটি সরকারকে হুঁশিয়ারি দিয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে দলের সহসভাপতি সাদেক হোসেন খোকা এ হুঁশিয়ারি দেন। তিনি স্বরাষ্ট্রমন্ত্রী মহীউদ্দীন খান আলমগীরের সমালোচনা করে বলেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রীর কথাবার্তা শুনলে মনে হয়, তিনি আওয়ামী লীগের তৃতীয় শ্রেণীর মাস্তান। আগুন নিয়ে খেলা শুরু করেছেন তিনি।’
‘জামায়াতের সঙ্গে বিএনপি সব বিষয়ে শত ভাগ একমত নয়’ উল্লেখ করে সাদেক হোসেন খোকা বলেন, সরকার তাদের সভা-সমাবেশ ও মিছিল করার বৈধ রাজনৈতিক অধিকারে বাধা দিচ্ছে।
বুধবার ১৮ দলীয় জোটের সমাবেশে যোগ দিতে আসা নেতা-কর্মীদের রাজধানীর বিভিন্ন প্রবেশপথে সরকারি দলের ‘সন্ত্রাসীদের’ বাধা ও পুলিশের গ্রেপ্তারের তথ্য জানাতে এ সংবাদ সম্মেলন ডাকা হয়। এতে অভিযোগ করা হয়, সমাবেশ পণ্ড করতে বিভিন্ন জায়গায় নেতা-কর্মীদের বাধা দিয়েছে ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশ। এতে অন্তত ২০০ জন আহত ও ৭০ জনকে গ্রেপ্তার করা হয়।

No comments

Powered by Blogger.