পরাগ অপহরণ মামলা- ‘মূল পরিকল্পনাকারী’ আমির ১০ দিনের রিমান্ডে

শিশু পরাগ মণ্ডলের ‘মূল পরিকল্পনাকারী’ আমির হোসেনকে ১০ দিনের রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার ঢাকার বিচারিক হাকিম তাজুল ইসলাম তাঁকে রিমান্ডে নিতে পুলিশের আবেদন মঞ্জুর করেন।
কেরানীগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) মনিরুল ইসলাম গতকাল আমিরকে আদালতে হাজির করে ১২ দিনের রিমান্ডে নেওয়ার আবেদন করেন। তবে আদালতে আমিরের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।
ঢাকা সদর জেলা আদালতের পুলিশ পরিদর্শক আসাদুজ্জামান আদালতকে বলেন, অপহরণের ঘটনায় গ্রেপ্তার হওয়া চার আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। তাঁরা আসামি আমির অপহরণের পরিকল্পনাকারী ও হোতা বলে উল্লেখ করেছেন। আরও কারা জড়িত ছিলেন, সে বিষয়ে জানতে এবং গ্রেপ্তারের সময় বন্দুকযুদ্ধে ব্যবহূত আগ্নেয়াস্ত্রের উত্স সম্পর্কে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।
এ সময় বিচারক আমির হোসেনের কোনো বক্তব্য আছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘আমি অসুস্থ। আমার মাথা থেকে আরও একটি গুলি বের করা বাকি আছে। ডাক্তাররা বলেছেন, এক সপ্তাহ পর ওই গুলি বের করবেন।’ আমির তাঁকে রিমান্ডে নেওয়ার বিরোধিতা করেন।
পুলিশের ভাষ্য অনুযায়ী, ২৪ নভেম্বর টঙ্গীতে ডিবি পুলিশের সঙ্গে ‘ক্রসফায়ারে’ আহত হন আমির।
১১ নভেম্বর ভোরে বাড়ির কাছ থেকে বোন, মা আর গাড়িচালককে গুলি করে ছয় বছরের শিশু পরাগকে অপহরণ করেছিল সন্ত্রাসীরা। তিন দিন পর ছাড়া পায় পরাগ।

No comments

Powered by Blogger.