তারায় তারায় যুদ্ধ

মেরিল-প্রথম আলো পুরস্কারে সংগীতশিল্পী হিসেবে পুরুষ ও নারী বিভাগে চূড়ান্ত পর্বে মনোনয়ন পেয়েছেন আরফিন রুমী, এস আই টুটুল, হাবীব ওয়াহিদ, হূদয় খান, কণা, কৃষ্ণকলি, ন্যান্সি ও পড়শি। এই আটজন সংগীতশিল্পীকে তাঁদের শ্রোতা ও ভক্তরা নিয়ে এসেছেন প্রতিযোগিতায়।


২৬ এপ্রিল সন্ধ্যায় জানা যাবে আটজনের মধ্য থেকে শেষ হাসিটা কে কে হাসবেন। প্রতিদিনই শ্রোতারা কুপন পূরণ করে, মুঠোফোন থেকে খুদে বার্তা ও প্রথম আলো অনলাইনে গিয়ে প্রিয় শিল্পীকে ভোট দিচ্ছেন। বলা যায়, হাড্ডাহাড্ডি লড়াই চলছে। ও হ্যাঁ, যে শ্রোতা বা ভক্তরা ভোটযুদ্ধে তাঁদের শিল্পীদের নিয়ে এসেছেন, তাঁদের মধ্য থেকে সৌভাগ্যবানেরা পাবেন একটি নতুন গাড়ি, ল্যাপটপসহ অনেক আকর্ষণীয় পুরস্কার। লিখেছেন সাগর মৈত্রী

সেরা সংগীতশিল্পী (নারী)
সিম্পলি কনা নাম দিয়েই ২০১১ সালে বাজারে অ্যালবাম নিয়ে এসেছিলেন তিনি। এ অ্যালবাম দিয়েই এবারের চূড়ান্ত পর্বে লড়াই করছেন। কনা বর্তমানে আছেন ব্রুনাইয়ে। যাওয়ার আগে জানালেন, তিনি এখন দেশের বাইরে বিভিন্ন শো নিয়ে ব্যস্ত সময় পার করছেন। ৭ এপ্রিল দেশে ফিরবেন। এরই মধ্যে একটি মুঠোফোন প্রতিষ্ঠানের সঙ্গে ক্যাম্পেইন করার কাজে চুক্তিবদ্ধ হয়েছেন। জানালেন, নতুন অ্যালবাম করার পরিকল্পনা নিয়েও এগোচ্ছেন। কনার ভক্তরা যদি ২৬ এপ্রিল তাঁর হাতে পুরস্কারটি তুলে দিত চান, তবে কনাকে যেকোনো মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp স্পেস 2a লিখে ২২২১ নম্বরে ভোট দিন। প্রিয় এ গায়িকাকে জয়ী করতে চাইলে কুপনও পাঠাতে পারেন ভক্তরা। প্রথম আলো অনলাইনেও ভোট দিতে পারেন অনায়াসেই। পেতে পারেন আকর্ষণীয় পুরস্কার।
কৃষ্ণকলি মনোনয়ন পেয়েছেন আলোর পিঠে আঁধার অ্যালবামটির জন্য। বর্তমানে তিনি বুনোফুল নামে একটি অ্যালবামের কাজ শেষ করেছেন। জানালেন, পয়লা বৈশাখেই তিনি অ্যালবামটি বাজারে মুক্তির প্রস্তুতি নিচ্ছেন। এ ছাড়া নিয়মিত শো করছেন বলেও জানান তিনি। কৃষ্ণকলির কাজ যদি আপনাদের ভালো লেগে থাকে, তবে মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp স্পেস 2b লিখে ২২২১ নম্বরে ভোট দিন। কুপন ও অনলাইনে দিতে পারেন আপনি আপনার ভোট। আর জিতে নিন লোভনীয় পুরস্কার।
ন্যান্সি আজ ঢাকা তো কাল চট্টগ্রামে। প্রায় প্রতিদিনই কোনো না কোনো শো নিয়ে ব্যস্ত আছেন তিনি। মুঠোফোনে প্রথমে তাঁর রং অ্যালবামটি ছেড়েছিলেন। ৩ এপ্রিল এবিসি রেডিও অ্যালবামটি বাজারে এনেছে। বললেন, ‘রং নিয়ে এত দিন ব্যস্ত ছিলাম। এখন একাধারে শো ও চলচ্চিত্রে গান করছি।’
ন্যান্সি এবার মনোনয়ন পেয়েছেন ‘পাগল তোর জন্য’ গানের জন্য। যদি জয়ী করতে চান ন্যান্সিকে, তবে দেরি না করে মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp স্পেস 2c লিখে ২২২১ নম্বরে আপনার ভোট দিন। ভোট দিতে বেছে নিতে পারেন আপনি কুপন ও প্রথম আলো অনলাইন। সেই সঙ্গে আপনার ভাগ্যে থাকতে পারে গাড়ি ও ল্যাপটপের মতো পুরস্কার।
খুদে গানরাজ দিয়েই পড়শি নিজেকে চিনিয়েছিলেন। নীলাঞ্জনা অ্যালবামে গান করে তিনি চূড়ান্ত চারজনের একজন হয়েছেন। কিছুদিন আগেই পড়শি বাজারে নিয়ে এসেছেন পড়শি টু নামের একটি অ্যালবাম। এখন তিনি একাধিক সিনেমায় কাজ করছেন। পাশাপাশি পড়াশোনাও করছেন। এখন তিনি দশম শ্রেণীর শিক্ষার্থী।
পড়শির গান যদি আপনার ভালো লাগে, তবে পড়শিকে আপনি জয়ী করতে পারেন খুব সহজেই। কুপন ও প্রথম আলো অনলাইনে ভোট দেওয়ার পাশাপাশি মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp স্পেস 2d লিখে ২২২১ নম্বরে পাঠিয়ে দিন। ভাগ্য সহায় হলে নিজেও একটি পুরস্কার পেয়ে যেতে পারেন।

সেরা সংগীতশিল্পী (পুরুষ)
২০১১ সালে আরফিন রুমী নিজেকে চিনিয়েছিলেন ভালোভাবেই। তাঁর প্রতিদানেই ভক্তরা তাঁকে নিয়ে এসেছেন চূড়ান্ত লড়াইয়ে। তিনি নীলাঞ্জনা অ্যালবামের জন্য মনোনয়ন পেয়েছেন। এখন রুমী চলচ্চিত্রে প্লেব্যাক করছেন এবং বাইরে শো করছেন। আর নতুন একটি অ্যালবামের কাজে হাত দিয়েছেন বলে জানান। যদি ভক্তরা তাঁকে জয়ী দেখতে চান, মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp স্পেস 1a লিখে ২২২১ নম্বরে ভোট দিন। চাইলে যে কেউ কুপন ও প্রথম আলো অনলাইনেও ভোট করতে পারেন রুমীকে। পেতে পারেন নিজের একটি পুরস্কারও।
এস আই টুটুল দিন দুনিয়ার মালিক অ্যালবামের জন্য মনোনয়ন পেয়েছেন। ৪ এপ্রিল তিনি আমেরিকার উদ্দেশে রওনা হয়েছেন। বেশ খুশি তিনি। কারণ, এবার সেরা সংগীতশিল্পী হিসেবে পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার। জানালেন, তিনি ব্যান্ডের দল নিয়ে বিভিন্ন শো করছেন। টুটুলের আনন্দের মাত্রা আরও বাড়াতে পারেন, যদি ভক্তরা তাঁকে ভোট করে জিতিয়ে দেন। টুটুলকে যদি ২৬ এপ্রিল সেরা গায়কের পুরস্কার দিতে চান, তবে এক্ষুনি কুপন ও প্রথম আলো অনলাইনে অথবা মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp স্পেস 1b লিখে ২২২১ নম্বরে আপনার ভোটটি দিয়ে দিন। আপনার জন্যও লটারিতে থাকছে গাড়ির মতো পুরস্কার।
হাবীব ওয়াহিদের ব্যস্ততা গান আর জিঙ্গেল নিয়ে। ২০১১ সালে তিনি নিজের অ্যালবাম বাজারে যেমন ছেড়েছেন আবার শিষ্য ন্যান্সির জন্য তিনি রং অ্যালবাম নিয়ে এসেছেন ২০১২ সালে। জানালেন, কায়ার একটি অ্যালবাম নিয়ে কাজ শুরু করেছেন। এ ছাড়া বিভিন্ন শো নিয়ে ব্যস্ততা তো আছেই তাঁর।
২০১১ সালে হাবীব মনোনয়ন পেয়েছেন আহ্বান অ্যালবামের জন্য। হাবীবের গান যদি আপনার ভালো লাগে, তবে কুপন ও প্রথম আলো অনলাইনের পাশাপাশি মুঠোফোনের মেসেজ অপশনে গিয়ে mp স্পেস 1c লিখে ২২২১ নম্বরে ভোটটি দিয়ে দিন। দেখুন না, একটি মূল্যবান পুরস্কার নিজেও পান কি না?
এবারের প্রতিযোগিতায় মনোনয়ন পেয়েছেন আরেক জনপ্রিয় তারকা হূদয় খান। তিনি ছোঁয়া অ্যালবামের জন্য মনোনয়ন পেয়েছেন। এ অ্যালবামের কাজ করার জন্য হূদয়কে দীর্ঘ সময় কাজ করতে হয়েছে বলে জানালেন তিনি। বললেন, ‘এ মুহূর্তে আমি আসলে হূদয় মিক্স থ্রি নিয়ে ব্যস্ত আছি। আগামী দুই মাসের মধ্যে অ্যালবামটি বাজারে ছাড়ার পরিকল্পনা করেছি। এ ছাড়া টেলিভিশন-সিনেমার মিউজিক নিয়ে কাজ করছি।’
হূদয় খানের ভক্তরা তাঁকে যদি জয়ী করতে চান, তবে ভোট করুন, mp স্পেস 1d লিখে ২২২১ নম্বরে ভোট দিন। আর কুপন অথবা প্রথম আলো অনলাইনে গিয়ে ভোট দিতে পারেন অনায়াসেই। সেই সঙ্গে থাকছে নিজের জন্যও পুরস্কার।

No comments

Powered by Blogger.