সাক্ষাৎকার-নির্দিষ্ট মেয়াদেই সব প্রকল্পের কাজ শেষ হবে by আবদুচ ছালাম

নগরের উন্নয়নে বেশ কয়েকটি প্রকল্প বাস্তবায়ন করছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)। আরও কিছু প্রকল্প হাতে নিয়েছে, যা অনুমোদনের অপেক্ষায় আছে। এ নিয়ে সিডিএ চেয়ারম্যানের সঙ্গে কথা বলেছেন আমাদের নিজস্ব প্রতিবেদক
প্রথম আলো: নগরের অনেকগুলো উন্নয়ন প্রকল্পের কাজ শুরু করেছেন।


নির্দিষ্ট মেয়াদে শেষ করতে পারবেন?
আবদুচ ছালাম: নির্দিষ্ট মেয়াদেই সব প্রকল্পের কাজ শেষ হবে। এতে কোনো সন্দেহ নেই।
প্রথম আলো: বড় প্রকল্প তথা সাগরের তীর ঘেঁষে আউটার রিং রোড ও মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত উড়ালসড়ক করবেন বলে পরিকল্পনা আছে আপনাদের। কবে নাগাদ কাজ শুরু হবে?
আবদুচ ছালাম: আউটার রিং রোডের ব্যাপারে চলতি মাসেই পরামর্শক প্রতিষ্ঠান ডিটেইল নকশা তৈরি করে দেবে। এরপর দরপত্র আহ্বান করে আমরা প্রকল্প বাস্তবায়ন শুরু করব। এ বছরই প্রকল্পের ভৌত অবকাঠামোর কাজ শুরু করা সম্ভব হবে বলে আমি আশাবাদী। আর মুরাদপুর থেকে লালখান বাজার পর্যন্ত উড়ালসড়কের মাটি পরীক্ষা ও ডিটেইল নকশা তৈরির কাজ শেষ হয়েছে। প্রকল্পটি একনেকে পাঠানো হয়েছে। অনুমোদন হলেই দরপত্র আহ্বান করে কাজ শুরু করা হবে। একইভাবে কদমতলী উড়ালসড়কের কাজ চলতি মাসেই শুরু হচ্ছে। পাহাড়তলী ডিটি সড়ক ও কদমতলীর মধ্যে সংযোগ ঘটানোর জন্য আরেকটি উড়ালসড়কের কাজও শিগগির শুরু হচ্ছে।
প্রথম আলো: আবাসনের জন্য নতুন কোনো প্রকল্প নিয়েছেন?
আবদুচ ছালাম: আমরা ৬৪টি ফ্ল্যাট নির্মাণের কাজ শুরু করেছি। ষোলশহর দুই নম্বর এলাকায় ২০০টি ফ্ল্যাটের নির্মাণকাজ শুরু হচ্ছে আগামী মাসে। আরও ৩০০ ফ্ল্যাট নির্মাণের জন্য অনুমোদন প্রয়োজন। এ সংক্রান্ত প্রস্তাব ঢাকায় পাঠানো হয়েছে। অনুমোদন পাওয়া গেলে প্রকল্পটি বাস্তবায়নের কাজ শুরু হবে। পাশাপাশি প্লটের জন্যও চেষ্টা চলছে। বর্তমান সরকারের মেয়াদেই আমরা আবাসিক প্লট দিতে পারব।

No comments

Powered by Blogger.