আ.লীগের প্রতিক্রিয়া-ব্যর্থ হয়ে এখন তারা উল্টাপাল্টা বকছে

রকারি দল আওয়ামী লীগ বলেছে, বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যেই ধারণা করা যায়, ব্যর্থ সেনা অভ্যুত্থানচেষ্টায় তাদের ইন্ধন ছিল। বিএনপির সংবাদ সম্মেলনে দেওয়া মির্জা ফখরুলের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রথম আলোকে এ কথা বলেন।


হানিফ বলেন, মির্জা ফখরুল একদিকে এ ঘটনার বিশ্বাসযোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন, অন্যদিকে শুকরিয়া আদায় করেছেন। এখন ব্যর্থ হয়ে তাঁরা উল্টাপাল্টা কথা বলে নিজেদের রক্ষা এবং মানুষকে বিভ্রান্ত করার চেষ্টা করছেন। বিএনপি যে হত্যা-ক্যুর রাজনীতিতে বিশ্বাসী, তা বারবার প্রমাণিত হয়েছে। তিনি বলেন, গণতান্ত্রিক ধারাবাহিকতা অব্যাহত রাখার জন্য এই প্রথম সামরিক বাহিনী সরকারবিরোধী ষড়যন্ত্র নস্যাৎ করে তা জনসমক্ষে প্রকাশ করেছে। তারা নিশ্চিত হয়েই তা প্রকাশ করেছে।
জনাব হানিফ বলেন, ‘মির্জা ফখরুল পূর্ণ তদন্ত চান। আমরাও জানতে চাই, এর সঙ্গে আর কারা জড়িত, নামটা বলুন।’ তিনি বলেন, বিডিআর হত্যাকাণ্ডের সময় খালেদা জিয়া ভোরে বাসভবন ছেড়ে পালিয়েছিলেন। আর এবার ডিসেম্বরে তিনি সরকার পতনের কথা বলেছিলেন। এই ডিসেম্বরেই ক্যুর চেষ্টা করা হয়। আবার ১৮ ডিসেম্বর চোরাগোপ্তা হামলা করার চেষ্টা করে বিএনপি-জামায়াত। এসব ঘটনা একই সূত্রে গাঁথা।
আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন প্রথম আলোকে বলেন, অভ্যুত্থানচেষ্টার বিশ্বাসযোগ্যতা নিয়ে যারা প্রশ্ন তোলে, তারা সেনাবাহিনীকে নিয়ে রাজনীতি করতে চায়। অভ্যুত্থানচেষ্টার হোতাদের রক্ষা করার জন্যই মির্জা ফখরুল সংবাদ সম্মেলন করেছেন।

No comments

Powered by Blogger.