৩৬ জনের মধ্যে উপস্থিত মাত্র ৪

ফিস শুরু হয় সকাল নয়টায়। কিন্তু যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল রোববার সকাল ১০টায় সড়ক ও জনপথের এলেনবাড়িস্থ ঢাকা সার্কেল অফিসে গিয়ে দেখেন, অফিসে মাত্র চারজন উপস্থিত। অথচ অফিসের কর্মকর্তা-কর্মচারীর সংখ্যা ৩৬ জন।


এতে ক্ষুব্ধ মন্ত্রী তাৎক্ষণিক অনুমতি ছাড়া অনুপস্থিত কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে সড়ক ও জনপথের প্রধান প্রকৌশলীকে নির্দেশ দেন। যোগাযোগ মন্ত্রণালয়ের জনসংযোগ শাখা থেকে এ তথ্য জানানো হয়েছে।
সূত্র জানায়, সকাল ১০টায় সার্কেল অফিসের মূল ভবনে ১৪ জন কর্মকর্তা-কর্মচারীর মধ্যে উপস্থিত ছিলেন মাত্র একজন। পাশের ফেরি মেরামত শাখায় গিয়ে দেখা যায়, আটজনের মধ্যে মাত্র একজন উপস্থিত। ফেরি রক্ষণাবেক্ষণ শাখায় ১৪ জনের মধ্যে উপস্থিত মাত্র
দুজন। আকস্মিক পরিদর্শনে এমন দৃশ্য দেখে ক্ষোভ প্রকাশ করেন মন্ত্রী।
এরপর ওবায়দুল কাদের মিরপুরের সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) দপ্তরে যান। সেখানে গিয়ে দেখা যায়, সনাতন পদ্ধতিতে গাড়ির ফিটনেস পরীক্ষা করা হচ্ছে। একেকটি গাড়ি পরীক্ষা করতে ২০ থেকে ২৫ মিনিট পর্যন্ত সময় ব্যয় হয়।
এ সময় কর্মকর্তারা মন্ত্রীকে জানান, ফিটনেস পরীক্ষার একমাত্র ডিজিটাল মেশিনটি দীর্ঘদিন ধরে বিকল পড়ে থাকায় সনাতন পদ্ধতিতে পরীক্ষা করা হচ্ছে। অথচ ডিজিটাল মেশিনে গাড়ির ফিটনেস পরীক্ষা করতে সময় লাগে দেড় থেকে দুই মিনিট। এ সময় মন্ত্রী সংশ্লিষ্ট কর্মকর্তাদের ডিজিটাল মেশিন মেরামত করার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন।
প্রয়োজনে মন্ত্রী বেসরকারি প্রতিষ্ঠানের সহায়তা নিয়ে ডিজিটাল পদ্ধতিতে গাড়ির ফিটনেস পরীক্ষা করার নির্দেশ দেন।

No comments

Powered by Blogger.