আপনার রাশি by কাওসার আহমেদ চৌধুরী

পনি নিজেই আপনার ভাগ্য নিয়ন্ত্রণ করতে পারেন শতকরা ৯০ থেকে ৯৬ ভাগ। বাকিটা আমরা ফেট বা নিয়তি বলতে পারি। ভাগ্য অনেক সময় অনির্দিষ্ট কারণে আপনা থেকেও গতিপথ বদলাতে পারে। এখানে রাশিচক্রে আমি ‘নিউমারলজি’ বা ‘সংখ্যা-জ্যোতিষ’ পদ্ধতি প্রয়োগ করেছি।—কাওসার আহমেদ চৌধুরীমেষ Aries ২১ মার্চ—২০ এপ্রিল। ভর # ৬ > ক্লাস-১ বয়সে আমি সেজ বোনের সঙ্গে কুমিল্লা শহরে থাকতাম। বাসা-পালিয়ে একা একা ঘোরার


সুযোগ হতো। কুমিল্লা জিলা স্কুলের মাঠে যেতাম। দেখতাম স্কুল ভবনের ছাদের বারান্দা থেকে ছাতা মাথায় দুই শিক্ষক গলা ফাটিয়ে গান গাইছেন—‘ঊর্ধ্ব গগনে বাজে মাদল, নিম্নে উতলা ধরণী তল; অরুণপ্রাতের তরুণ দল—চল্ রে চল্ রে চল্। চল্, চল্, চল্...’।—মাঠে স্কুলের সমবেত ছাত্রদল শিক্ষকদের সঙ্গে গলা মিলিয়ে গানটির প্যারোডি গাইত—‘ঊর্ধ্ব গগনে হাঁকে পাগল, নিম্নে উতলা গরুর দল; জিলা স্কুলের গরুর দল, চল্ রে, চল্ রে, চল্\’... কী সাংঘাতিক সাহস রে বাবা!... প্রিয় মেষ, এ সপ্তাহে আপনার আত্মসমালোচনামূলক সৎ সাহসের প্রদর্শনী আপনার খ্যাতিকে তুঙ্গে ওঠাবে।

বৃষ Taurus ২১ এপ্রিল—২১ মে। ভর # ১ > চলতি সপ্তাহটি রয়েছে সংখ্যা ৯-এর ঘরে। আজ থেকে আড়াই হাজার বছর আগে গ্রিক দার্শনিক পিথাগোরাসের ‘নিউমারোলজি’ এই সংখ্যাটির প্রচণ্ড শক্তি সম্পর্কে আমাদের অবহিত করেছে।...প্রিয় বৃষ, এ সপ্তাহে আপনার অস্থিরতা, সৃজনশীলতা এবং কর্মক্ষমতা তুঙ্গে অবস্থান করবে।

মিথুন Gemini ২২ মে—২১ জুন। ভর # ৬ > প্রস্তুত হোন। নতুন ধরনের জীবন শুরু হতে যাচ্ছে।

কর্কট Cancer ২২ জুন—২২ জুলাই। ভর # ২ > অগ্রিম অভিবাদন গ্রহণ করুন। সপ্তাহের শুরুতে কিঞ্চিৎ তিরস্কৃত হলেও শেষ পর্যন্ত হবেন পুরোপুরি পুরস্কৃত।

সিংহ Leo ২৩ জুলাই—২৩ আগস্ট। ভর # ১> অন্তহীন স্বপ্ন-অপস্বপ্ন—‘সুস্বপ্ন’—দুঃস্বপ্নের মধ্যে কেটে যাবে সারাটা সপ্তাহ।... ‘পৌনে শুভ’ বলা যেতে পারে।

কন্যা Virgo ২৪ আগস্ট—২৩ সেপ্টেম্বর। ভর # ২ > সংখ্যা ৯-এর প্রচণ্ড শক্তি আপনাকে আকস্মিক বিচলিত করে তুলতে পারে। স্থির হোন। মন শান্ত না হওয়া পর্যন্ত কোনো কাজে হাত দেবেন না।

তুলা Libra ২৪ সেপ্টেম্বর—২৩ অক্টোবর। ভর # ২ > প্রিয় মহোদয় অ্যান্ড মহোদয়া, নিজের জন্মতারিখটি লক্ষ করুন। সংখ্যাটি যদি ২, ১১, ২০ অথবা ২৯ হয়—তাহলে বুঝবেন, চলতি সপ্তাহে আপনি কমপক্ষে ৮০ শতাংশ কাজে সফল হবেন।

বৃশ্চিক Scorpio ২৪ অক্টোবর—২২ নভেম্বর। ভর # ৭ > গর্ব ও গৌরব নিয়ে মেরুদণ্ড সোজা এবং শির নত করে উঠে দাঁড়ান।... কে যেন ‘সম্মুখে দাঁড়ায়ে আছে হাতে নিয়ে বিজয়ের মালা!’ (আপনার জন্য ছন্দে লিখলাম। পছন্দ হলো কি?)

ধনু Sagittarius ২৩ নভেম্বর—২১ ডিসেম্বর। ভর # ৯ > সুইডিশ চলচ্চিত্র নির্মাতা বার্গম্যানের উক্তিটি রইল আজ আপনার জন্য, প্রিয় ধনু: ‘পৃথিবীতে সে-ই সবচেয়ে বেশি শক্তিমান—যে সম্পূর্ণ একা।’

মকর Capricorn ২২ ডিসেম্বর—২০ জানুয়ারি। ভর # ৩ > আমি মনে করি, আপনিও হয়তো করেন—‘অনুতাপে শুদ্ধ হয় মন।’—তবে, প্রিয় মকর, কারণে-অকারণে ২৪ ঘণ্টাই অপরাধবোধে ভোগাটা কিন্তু একটা মানসিক ব্যাধি।... শুধু চলতি সপ্তাহ নয়, সব সপ্তাহেই কথাটা নিজেকে মনে করিয়ে দিন।

কুম্ভ Aquarius ২১ জানুয়ারি—১৮ ফেব্রুয়ারি। ভর # ৯ > দীর্ঘকাল পর প্রায়-বিস্মৃত কোনো বন্ধুর সঙ্গে দেখা হয়ে যেতে পারে—চলতি ৭ দিনে ১ সপ্তাহের মধ্যেই।

মীন Pisces ১৯ ফেব্রুয়ারি—২০ মার্চ। ভর # ৩ > স্বাস্থ্যের যত্ন নিন।—বিশেষত মনের পরিচর্যা করাটা তো হওয়া উচিত আপনার ‘চলমান এজেন্ডা’। ভালো থাকুন।

No comments

Powered by Blogger.