দুই মেয়েকে ফেসবুক ব্যবহার করতে নিষেধ করেছেন ওবামা

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট বারাক ওবামা তাঁর মেয়েদের সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুক ব্যবহার করতে নিষেধ করেছেন। গত শনিবার যুক্তরাজ্যের ট্যাবলয়েড মেইল অনলাইন-এর এক প্রতিবেদনে এ কথা বলা হয়েছে।ওই ট্যাবলয়েড জানায়, ওবামা বলেছেন, সবার কাছে তাঁর পরিবারের তথ্য উন্মুক্ত করে দেওয়ার কোনো মানে হয় না। তিনি নিজেও চান না অচেনা লোকেরা তাঁর পরিবারের কর্মকাণ্ড সম্পর্কে জানুক।
ওবামার বড় মেয়ে মালিয়ার বয়স ১৩ বছর। ফেসবুকের নীতিমালা অনুসারে মালিয়ার বয়স ফেসবুক ব্যবহারের উপযোগী। ওবামার ছোট মেয়ে শাসার বয়স ১০। তবে ওবামা বলেছেন, আরও চার বছর তিনি মেয়েদের ফেসবুক ব্যবহারের অনুমতি দেবেন না।
প্রেসিডেন্ট নির্বাচনে ওবামা তাঁকে ভোট দিতে এবং লাখ লাখ ডলারের তহবিল সংগ্রহে তরুণদের উৎসাহ দিতে টুইটার, ফেসবুক এবং অন্যান্য মাধ্যমে ব্যাপক প্রচারণা চালিয়েছেন। এতে ওবামা ‘ফার্স্ট সোশ্যাল মিডিয়া প্রেসিডেন্ট’ হিসেবে পরিচিতি পেয়েছেন।
পুনরায় প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পদক্ষেপ হিসেবে ওবামা ফেসবুকে একটি পেজ খুলেছেন। এই পেজে বেশ কয়েকটি ছবি রয়েছে। একটি ছবিতে দেখা গেছে, ওবামা তাঁর এক মেয়েকে নিয়ে সাঁতার কাটছেন। পিটিআই অনলাইন।

No comments

Powered by Blogger.