সংবাদ সম্মেলনে বিএনপির উদ্দেশে হানিফ-ষড়যন্ত্র ও রক্তপাতের পথে ক্ষমতায় আসা সম্ভব নয়

বিএনপিকে অস্থিতিশীল সাংঘর্ষিক রাজনীতি পরিহার করে গণতান্ত্রিক রাজনীতিতে ফিরে আসার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিএনপির উদ্দেশে তিনি বলেন, ষড়যন্ত্র ও রক্তপাতের পথে আর ক্ষমতায় আসা সম্ভব নয়। মিথ্যাচার ও শঠতা দিয়ে দেশবাসীকে বিভ্রান্ত করা যাবে না।আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে গতকাল রোববার বিকেলে এক সংবাদ সম্মেলনে হানিফ এ কথা বলেন।


তিনি বলেন, বোমা হামলা, অগ্নিসংযোগ, মানুষ হত্যার সব ঘটনাই বিএনপি-জামায়াতের পরিকল্পিত। বিএনপি মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার আয়োজন করেছিল বিকেলে। কিন্তু ফজরের নামাজের পর কেন তারা বোমা হামলা, গাড়ি ভাঙচুর, মানুষ হত্যা করল। এতেই প্রমাণিত হয়, তারা পূর্বপরিকল্পিতভাবে এ ঘটনা ঘটিয়েছে।
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, দুর্নীতিবাজ তারেক-কোকোকে রক্ষা এবং যুদ্ধাপরাধীদের বিচার-প্রক্রিয়া বানচাল করতেই দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করা হচ্ছে। জনগণের রায়ে গণতান্ত্রিক পথে ক্ষমতায় ফিরে আসতে পারবে না জেনেই দেশে কৃত্রিম সংকট সৃষ্টি করে পেছনের দরজা দিয়ে ক্ষমতা দখল করতে মরিয়া হয়ে উঠেছে এই জোট।
সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
বোমা হামলার প্রতিবাদে মিছিল: সকাল থেকে দেশব্যাপী সন্ত্রাস ও বোমা হামলার প্রতিবাদে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউসহ বিভিন্ন এলাকায় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল করেন। বঙ্গবন্ধু এভিনিউয়ে দলীয় কার্যালয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা সকাল থেকে একত্র হয়ে ওই এলাকায় মিছিল ও সমাবেশ করেন।
বাংলাদেশ ছাত্রলীগের উদ্যোগে কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত সমাবেশে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেন, জিয়াউর রহমান স্বাধীনতাবিরোধীদের লালন-পালন করেন। আর তাঁর স্ত্রী খালেদা জিয়া স্বাধীনতাবিরোধীদের রাষ্ট্রীয়ভাবে পুনর্বাসন করেন।
ছাত্রলীগের সভাপতি এ এইচ এম বদিউজ্জামানের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন মুক্তিযুদ্ধবিষয়ক প্রতিমন্ত্রী এ বি তাজুল ইসলাম, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী আবদুস সোবহান গোলাপ প্রমুখ।
জাতীয় শ্রমিক লীগ বিকেলে বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ের সামনে শ্রমিক সমাবেশ করে। সমাবেশে বক্তারা বলেন, যেখানেই চারদলীয় জোট সেখানেই শ্রমজীবী মানুষ গণপ্রতিরোধ গড়ে তুলবে। মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি তথা শ্রমজীবী মেহনতি মানুষ বেঁচে থাকতে বিএনপি-জামায়াতের কোনো ষড়যন্ত্র, চক্রান্ত বাংলার মাটিতে বাস্তবায়িত হতে দেওয়া হবে না।

No comments

Powered by Blogger.