মির্জা ফখরুল বললেন-সুপরিকল্পিতভাবে সরকার এসব হামলা চালিয়েছে

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠান বানচাল করতে সরকার সুপরিকল্পিতভাবে ঢাকাসহ সারা দেশে বিএনপির নেতাদের ওপর হামলা চালিয়েছে। মির্জা ফখরুল অভিযোগ করেন, ভোর থেকে এ পর্যন্ত ৩০০ নেতা-কর্মীকে গ্রেপ্তার ও ২৫০ নেতা-কর্মী পুলিশের হামলায় আহত হয়েছেন। গতকাল রোববার বেলা একটার দিকে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ অভিযোগ করেন।


গত শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক অনুষ্ঠানে অভিযোগ করে বলেছিলেন, শুধু যুদ্ধাপরাধীদের রক্ষাই নয়, দেশকে অস্থিতিশীল করতে গুম হত্যাসহ নানা ষড়যন্ত্রে লিপ্ত বিএনপি-জামায়াত জোট। মির্জা ফখরুল প্রধানমন্ত্রীর এ বক্তব্যকে আক্রমণাত্মক উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রীর এ বক্তব্যের পর এমন কিছু সরকার ঘটাতে পারে বলে আমাদের আশঙ্কা ছিল। তিনি দাবি করেন, আরিফুজ্জামান পুলিশের গুলিতে মারা গেছে। তিনি নিহত আরিফুজ্জামানকে বিএনপির কর্মী বলে দাবি করেছেন।
ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, বিএনপি নেতা-কর্মীদের শান্ত থাকার জন্য আহ্বান জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, রফিকুল ইসলাম মিয়া, নজরুল ইসলাম খান প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.