সিলেটে দুই ছাত্র হত্যা-আরেক যুবক গ্রেপ্তার, নৌকার মাঝি রিমান্ডে

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্রকে পিটিয়ে নদীতে ফেলে হত্যার ঘটনায় জড়িত সোহেল মিয়া (২৬) নামের আরেক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল রোববার রাত ১০টার দিকে জালালাবাদ থানা পুলিশের একটি দল সিলেট সদর উপজেলার নলকুট হাওরের পার্শ্ববর্তী এলাকা থেকে তাঁকে গ্রেপ্তার করে।
র্যাবের হাতে আটক যুবক ছইফুল মিয়া, নৌকার মাঝিসহ এ ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করা হলো।


পুলিশ জানায়, বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র হত্যা মামলায় পুলিশের হাতে আটক নৌকার মাঝি গুলজার মিয়াকে গ্রেপ্তার দেখানো হয়েছে। গতকাল র্যাব ছইফুল মিয়াকে আটক করে পুলিশে দেয়। নৌকার মাঝি ও ছইফুল মিয়া গুরুত্বপূর্ণ তথ্য দেওয়ায় হত্যার ঘটনায় জড়িতদের চিহ্নিত করা সম্ভব হয়। পুলিশের দাবি, নৌকার মাঝির সহায়তায় হত্যাকাণ্ডে চেঙ্গেরখালের পার্শ্ববর্তী গ্রাম নীলগাঁওয়ের সাত যুবক অংশ নেয়। এর মধ্যে ছইফুল ও সোহেল নামের দুই যুবককে গ্রেপ্তার করা হয়েছে।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেলিম হোসেন প্রথম আলোকে জানান, ‘মাঝি ও ছইফুলের দেওয়া তথ্যমতে সোহেলকে গ্রেপ্তার করা হয়েছে। তিনজনকেই হত্যা মামলায় গ্রেপ্তার দেখিয়ে অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’ এদিকে মামলার প্রধান আসামি নৌকার মাঝি গুলজার মিয়াকে চার দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। আজ সোমবার সিলেটের মুখ্য বিচারিক হাকিম আদালতে পুলিশ গুলজারকে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন। মুখ্য বিচারিক হাকিম আবু সৈয়দ মো. দিলজার হোসেন চার দিনের রিমান্ড মঞ্জুর করেন। চার দিনের রিমান্ড মঞ্জুর হওয়ায় আজ থেকেই তাঁর জিজ্ঞাসাবাদ শুরু হবে বলে পুলিশ জানিয়েছে।
গত শুক্রবার বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী চেঙ্গেরখালে নৌকাভ্রমণে গিয়ে বখাটে-সন্ত্রাসীদের হামলায় বিশ্ববিদ্যালয়ের দুই ছাত্র খায়রুল কবীর ও দীপঙ্কর ঘোষ নিহত হন। পরের দিন দুজনের মরদেহ উদ্ধার করা হয়।

ক্যাম্পাসে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি: আমাদের শাহজালাল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি জানান, হত্যাকাণ্ডে জড়িত ব্যক্তিদের অবিলম্বে গ্রেপ্তার এবং দ্রুত বিচারসহ তিন দফা দাবিতে আজ দুপুরে সাধারণ শিক্ষার্থীরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। অবস্থান কর্মসূচির সময় তাঁরা সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। ঘটনার সময় নৌকায় থাকা প্রত্যক্ষদর্শী জাহিদ রহমান সাধারণ শিক্ষার্থী ও উপস্থিত সাংবাদিকদের কাছে ঘটনার বর্ণনা দেন। পরে সাধারণ শিক্ষার্থীরা পরবর্তী কর্মসূচি ঘোষণা করেন। ঘোষিত কর্মসূচির মধ্যে রয়েছে, কাল মঙ্গলবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন।

No comments

Powered by Blogger.