এলজিইডির দেশব্যাপী চিত্রাঙ্কন প্রতিযোগিতা-নগরে জমজমাট আয়োজন by রুবেল খান

হান বিজয় দিবস উপলক্ষে চট্টগ্রামসহ দেশের ৬৪টি জেলায় তিনটি ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন করেছে এলজিইডি। প্রতিটি জেলা থেকে ওই তিন ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতায় প্রথম স্থান লাভ করা তিন প্রতিযোগী আগামী ২৬ নভেম্বর থেকে ঢাকায় শুরু হওয়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ নেবে। ইতিমধ্যে চট্টগ্রাম জেলা থেকে চূড়ান্ত পর্বে অংশ নেওয়ার টিকিট পেয়েছে তিনজন। তারা হলো_ প্রাথমিক স্কুল ক্যাটাগরি অর্থাৎ 'ক' গ্রুপে


সৌরদীপ্ত প্রিতম দে, মাধ্যমিক স্কুল ক্যাটাগরি অর্থাৎ 'খ' গ্রুপে তাবাসসুম লতিফা এবং কলেজ ও বিশ্ববিদ্যালয় ক্যাটাগরি অর্থাৎ 'গ' গ্রুপে মংমংসু। তারা চট্টগ্রামের আঞ্চলিক পর্বে নিজ নিজ গ্রুপে প্রথম স্থান লাভ করে ঢাকায় চূড়ান্ত পর্বে অংশ নেওয়ার সুযোগ লাভ করেছে।
দেশব্যাপী আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতার চট্টগ্রাম আঞ্চলের পর্বটি গত ১৮ নভেম্বর নগরীর ষোলশহরের এলজিইডি ভবন মিলনায়তনে অনুষ্ঠিত হয়। তিন ক্যাটাগরিতে মোট ৮৬ জন প্রতিযোগী এতে অংশ নেয়। এর মধ্যে 'ক' গ্রুপে প্রথম স্থান লাভ করে নগরীর লিটল জুয়েলস স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্র সৌরদীপ্ত প্রিতম দে, দ্বিতীয় স্থান লাভ করে একই স্কুলের তৃতীয় শ্রেণীর ছাত্রী অঙ্কিতা সরকার এবং তৃতীয় স্থান লাভ করে সেন্ট স্কলাস্টিকা স্কুলের চতুর্থ শ্রেণীর ছাত্রী তাসনিম লতিফা স্বাধীন। 'খ' গ্রুপে সেন্ট স্কলাস্টিকা স্কুলের নবম শ্রেণীর ছাত্রী তাবাসসুম লতিফা প্রথম, লিটল জুয়েলস স্কুলের অষ্টম শ্রেণীর ছাত্র অর্ণব সরকার দ্বিতীয় এবং বাংলাদেশ মহিলা সমিতি উচ্চ বালিকা বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী দ্বীপান্বিতা বড়ূয়া প্রমি তৃতীয় হয়। 'গ' গ্রুপে প্রথম হন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্র মংমংসু, দ্বিতীয় হন চবির মোঃ আবদুল ওয়াহাব শাকিল এবং তৃতীয় হন চবির মোঃ কামরুল হাসান খান। এ তিন গ্রুপের প্রথম স্থান লাভকারীরা আঞ্চলিক পর্বের গণ্ডি পেরিয়ে আগামী ২৬ নভেম্বর থেকে ঢাকায় শুরু হওয়া প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে অংশ নেবে।
এদিকে প্রতিযোগিতার আঞ্চলিক পর্ব শেষে গত ১৮ নভেম্বর বিজয়ীদের মধ্যে পুরস্কারও বিতরণ করা হয়। এলজিইডি ভবন মিলনায়তনে আয়োজিত পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন এলজিইডি চট্টগ্রাম বিভাগের তত্ত্বাবধায়ক প্রকৌশলী আবদুল ওয়াহিদ। এলজিইডি চট্টগ্রাম বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ খালেদ চৌধুরীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বিলকিস আরা বেগম।
অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, 'প্রত্যেক প্রতিযোগী এত ভালো ছবি এঁকেছে তা দেখে আমরা দারুণ অভিভূত। বিজয়ী নির্বাচন করতে তাই ভীষণ বেগ পেতে হয়েছে বিচারকদের।'

No comments

Powered by Blogger.