গল্প অন্তরাল-আমার পরিশ্রম সার্থক হয়েছে

গ্নিবিণার ব্যানারে ঈদে প্রকাশিত হয়েছে সন্দীপনের ষষ্ঠ একক অ্যালবাম 'ভাবের ঘরে'। অ্যালবামটি নিয়ে অন্তরালের গল্প বলেছেন তিনি।২০০৪ সালে 'সোনাবন্ধু' নামে আমার প্রথম অ্যালবাম বাজারে আসে। এরপর এবারের ঈদে আমার ষষ্ঠ অ্যালবাম 'ভাবের ঘরে' বাজারে আসে। বছর দুয়েক আগে থেকেই আমার নতুন অ্যালবামের কথা ভাবছিলাম। হৃদয়মিঙ্ ২-তে 'মাওলা' শিরোনামের একটি গানে আমি কণ্ঠ দিই।
এরপর হৃদয় খানের সঙ্গে আমার নতুন অ্যালবামটি নিয়ে কথা বলি। হৃদয় খুব উৎসাহের সঙ্গে অ্যালবামটির সংগীতায়োজনের দায়িত্ব নেন। রাতভর এ অ্যালবামের কাজ করতে গিয়ে আমি ও হৃদয় খান স্টুডিওতে প্রায়ই ঘুমিয়ে পড়তাম। শুধু তাই নয়, একদিন রাত ৩টায় একটি গানের সুর আমি গুনগুন করছিলাম। হৃদয় সঙ্গে সঙ্গে উঠে এটাকে সুর করে ড্রামস বিট ও রিদম বসিয়ে আমাদের গীতিকার গুঞ্জনদাকে স্টুডিওতে ডাকেন। গুঞ্জনদাও দেরি না করে এসে গান লিখে, সুর শুনে তা সম্পন্ন করলেন। এরপর সেই রাতেই আমরা পুরান ঢাকায় বিরিয়ানি খেতে বেরিয়ে পড়লাম। অনেক মজার সঙ্গে গানের কাজগুলো শেষ করেছিলাম। অ্যালবামের প্রতিটি গান অনেক যত্ন করে সংগীতায়োজন করেছেন হৃদয় খান। অ্যালবামে আটটি গান রয়েছে।
অ্যালবামটিতে পাঁচটি মৌলিক ও তিনটি সংগৃহীত গান রয়েছে। গানগুলোর কথা লিখেছেন গুঞ্জন চৌধুরী, বিজরাম প্রসাদ ও রমেশ শিল। এ ছাড়া কলকাতার গৌতম চট্টোপাধ্যায়ের লেখা একটি ফোক ধাঁচের গানও রয়েছে। অ্যালবামে আঁধারের গান শিরোনামের স্লো ভার্সন গানটি আমার নিজেরও ভীষণ প্রিয়। অ্যালবাম প্রকাশের পর থেকে দারুণ সাড়া পাচ্ছি। আমাকে অনেক তরুণ-তরুণী ফোন করে জানিয়েছেন, গানগুলো তাঁদের কাছে অনেক ভালো লেগেছে। আমি ভক্তদের ফোনকল ও মন্তব্য শুনে সত্যিই আনন্দিত। বর্তমানে আমার তৈরি ব্যান্ড 'সব্যসাচী'-কে নিয়ে বিভিন্ন জায়গায় শো ও টিভি লাইভ প্রোগ্রাম করছি। আমি এই ব্যান্ড থেকেও লোকজ গান নিয়ে অ্যালবাম বের করতে চাই।
অনুলিখন : কামরুজ্জামান মিলু

No comments

Powered by Blogger.