লড়াই জমিয়েছেন মিসবাহ-আফ্রিদি

পাকিস্তান-নিউজিল্যান্ড ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে দৃশ্যত একে অপরের বিপক্ষে লড়ছে পাকিস্তান-নিউজিল্যান্ডের ক্রিকেটাররা। কিন্তু সবার অলক্ষ্যে আরেকটা লড়াইও সমানে চলছে পাকিস্তানের বিশ্বকাপ দলের সম্ভাব্য দুই অধিনায়কের মধ্যে। আর আজ চূড়ান্ত ঘোষণার শেষ মুহূর্তে সেই লড়াইটা বেশ ভালোই জমিয়ে তুলেছেন মিসবাহ-উল হক ও শহীদ আফ্রিদি। দলের খুবই সংকটপূর্ণ অবস্থায় ৬৪ বলে ৩৫ রানের দায়িত্বশীল এক ইনিংস খেলে ব্যাটিং বিপর্যয়টা সামাল দিয়েছেন মিসবাহ। অন্যদিকে শেষ মুহূর্তে মাত্র ২৫ বলে ৬৫ রানের সাইক্লোন ইনিংস খেলে আফ্রিদি পাকিস্তানকে এনে দিয়েছেন ২৯৩ রানের লড়িয়ে ইনিংস। আজকের চমত্কার এই পারফরমেন্স দিয়ে পিসিবিকে বোধহয় আরও সংশয়ের মধ্যে ফেলে দিলেন দুজনই!
টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক রস টেলর। শুরুতেই মাত্র ১৪ ওভারের মধ্যেই আহমেদ শাহজাদ, কামরান আকমল ও ইউনুস খানকে ফিরিয়ে দিয়ে শুরুটাও চমত্কারভাবে করেছিলেন কিউই বোলাররা। কিন্তু চতুর্থ উইকেটে ৯৪ রানের জুটি গড়ে প্রাথমিক বিপর্যয়টা সামলে নেন মিসবাহ ও ওপেনার মোহাম্মদ হাফিজ। ৩৫ রান করে মিসবাহ ফিরে গেলেও আরেক প্রান্তে দাঁড়িয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি পূর্ণ করেছেন হাফিজ।
৪৪তম ওভারে ১১৫ রান করে হাফিজ ফিরে যাওয়ার পর শুরু হয় উমর আকমল আর আফ্রিদির তাণ্ডব। নিউজিল্যান্ড বোলারদের নাকানিচুবানি খাইয়ে মাত্র ১৯ বলে অর্ধশতক পূর্ণ করেন আফ্রিদি। ইনিংসের শেষ ওভারের দ্বিতীয় বলে তিনি আউট হন ২৫ বলে ৬৫ রান করে। উমর আকমল করেছেন ২৯ বলে ৪৪ রান। শেষ পাঁচ ওভারে তাঁরা তুলেছেন ৭৫ রান!

No comments

Powered by Blogger.