সিরিজে সমতা আনল পাকিস্তান

ছয় ম্যাচের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে নিউজিল্যান্ডকে ৪৩ রানে হারিয়ে সিরিজে ১-১-এ সমতা এনেছে পাকিস্তান। ২৯৪ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভার শেষে নয় উইকেট হারিয়ে নিউজিল্যান্ডের ইনিংস শেষ হয়েছে ২৫০ রানে।
সিরিজের প্রথম ম্যাচে পরে ব্যাট করে পাকিস্তানকে নয় উইকেটে হারানোর পর আজকেও টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন নিউজিল্যান্ড অধিনায়ক রস টেলর। কিউই বোলাররা শুরুটাও করেছিলেন দুর্দান্তভাবে। মাত্র ৫৬ রানের মধ্যেই ফিরিয়ে দিয়েছিলেন পাকিস্তানের শীর্ষ তিন ব্যাটসম্যান আহমেদ শেহজাদ, কামরান আকমল ও ইউনুস খানকে। কিন্তু চতুর্থ উইকেট জুটিতে ৯৪ রানের পার্টনারশিপ গড়ে সেই ধাক্কাটা সামলে নেন মিসবাহ-উল হক ও ওপেনার মোহাম্মদ হাফিজ। মিসবাহ ৩৫ রান করে আউট হয়ে গেলেও আরেক প্রান্তে দাঁড়িয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিটি পূর্ণ করেছেন হাফিজ। ৪৪তম ওভারে ১১৫ রান করে হাফিজ ফিরে যাওয়ার পর কিউই বোলারদের ওপর রীতিমতো নির্যাতন চালান উমর আকমল ও শহীদ আফ্রিদি। শেষ পাঁচ ওভারে নিউজিল্যান্ড বোলারদের নাকানিচুবানি খাইয়ে তাঁরা সংগ্রহ করেছিলেন ৭৫ রান! পাঁচটি ছয় ও পাঁচটি চারে সাজানো ৬৫ রানের সাইক্লোন ইনিংসটি আফ্রিদি খেলেছেন মাত্র ২৫ বলে। উমর আকমল ২৯ বলে করেছেন ৪৪ রান।
২৯৪ রানের কঠিন লক্ষ্য নিয়ে ব্যাট করতে নেমে শুরুতে বেশ ভালোমতোই এগিয়ে যাচ্ছিল নিউজিল্যান্ড। উদ্বোধনী জুটিতে মাত্র সাত দশমিক চার ওভারেই জেমি হাউ আর মার্টিন গাপটিল তুলেছিলেন ৪৪ রান। কিন্তু উমর গুল, সোহেল তানভির আর ওয়াহাব রিয়াজের দুর্দান্ত বোলিংয়ে খুব বেশিক্ষণ স্বস্তিতে থাকতে পারেনি কিউই শিবির। দলীয় ৮০ রানের মধ্যেই বিদায় নেন হাউ, টেলর আর গাপটিল। চতুর্থ উইকেটে ৮১ রানের জুটি গড়ে আবার কিছুটা আশা জাগিয়েছিলেন স্টাইরিস ও উইলিয়ামসন। কিন্তু দলীয় ১৬১ রানের মাথায় স্টাইরিস আউট হয়ে যাওয়ার পর ম্যাচ পুরোপুরিই চলে যায় পাকিস্তানের হাতে। পরে আর কোনো বড় পার্টনারশিপও গড়ে তুলতে পারেননি কিউই ব্যাটসম্যানরা। নিয়মিত বিরতিতে উইকেট পতনের মধ্য দিয়ে শেষ পর্যন্ত নিউজিল্যান্ডের ইনিংস শেষ হয় ২৫০ রানে। উমর গুল, তানভির সোহেল ও ওয়াহাব রিয়াজ নিয়েছেন দুটি করে উইকেট।
আগামী ১ ফেব্রুয়ারি নাপিয়েরে অনুষ্ঠিত হবে সিরিজের চতুর্থ ওয়ানডে। রয়টার্স/ক্রিকইনফো।
সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ২৯৩/৭ (৫০ ওভার)
মোহাম্মদ হাফিজ ১১৫, শহীদ আফ্রিদি ৬৫ ও উমর আকমল ৪৪
টিম সোউদি ১০-০-৫৭-২, কেইল মিলস ১০-০-৬১-২
নিউজিল্যান্ড ২৫০/৯ (৫০ ওভার)
স্কট স্টাইরিস ৪৬, কেন উইলিয়ামসন ৪২
উমর গুল ১০-০-৩১-২, সোহেল তানভির ১০-০-৫৬-২

No comments

Powered by Blogger.