বোর্ডারকে ছাড়িয়ে যাওয়ার অপেক্ষায় পন্টিং

সিরিজে সমতা ফেরানোর তাগিদ আছে। সেরা একাদশ কী হবে না হবে, তা নিয়েও একটা দোদুল্যমানতা চলছে। দলে ইনজুরির হানা—অস্ট্রেলিয়ার ঝামেলার শেষ নেই। এখন আবার আবহাওয়া নিয়েও মাথা ঘামাতে হচ্ছে রিকি পন্টিংকে। এজবাস্টনের আবহাওয়া দপ্তরের পূর্বাভাস, বৃষ্টিতে ভেসে যেতে পারে আজ থেকে শুরু অ্যাশেজের তৃতীয় টেস্টের প্রথম দুটি দিন। বাকি তিন দিনে কি আর চার ইনিংস শেষ হবে? ফলাফল—এজবাস্টন টেস্টে ড্রয়েই বাজির দর সবচেয়ে বেশি।
সিরিজে সমতা ফেরাতে মরিয়া অস্ট্রেলিয়ার জন্য এ নিশ্চয়ই দুঃসংবাদ। এমনিতে টেস্টে এজবাস্টন ফলই দেয় বেশি। এখানে সর্বশেষ ১৭ টেস্টের মাত্র ৩টি হয়েছে। কিন্তু সাম্প্রতিক হিসাব-নিকাশ আবার অন্য রকম ছবি দেখায়। এ মাঠে সর্বশেষ ২০টি ফার্স্ট ক্লাস ম্যাচের মাত্র চারটি জয় দেখেছে। এ বছর তো জয় মাত্র একটি।
ইংল্যান্ডে পরিবর্তন একটাই, চোটের কারণে বাইরে চলে যাওয়া কেভিন পিটারসেনের জায়গায় আসছেন ইয়ান বেল। অস্ট্রেলিয়া দলেও সম্ভবত একটিই পরিবর্তন। না, মিচেল জনসন বাদ পড়ছেন না বলেই খবর। বাঁহাতি ফাস্ট বোলার আরেকটা সুযোগ পাচ্ছেন। ভেজা কন্ডিশনের কারণে বাদ পড়ছেন স্পিনার নাথান হরিজ। ফিরছেন স্টুয়ার্ট ক্লার্ক।
রেকর্ডের সামনে দাঁড়িয়ে ব্যাটসম্যান পন্টিং। আর ২৫টি রান করলেই অ্যালান বোর্ডারের ১১১৭৪ টেস্ট রানের রেকর্ড ভেঙে অস্ট্রেলিয়ার সর্বোচ্চ টেস্ট রান সংগ্রাহক হয়ে যাবেন। তখন তাঁর ওপরে থাকবেন কেবল ব্রায়ান লারা (১১৯৫৩) ও শচীন টেন্ডুলকার (১২৭৭৩)।

No comments

Powered by Blogger.