বি-লিগ সেরা ওয়ালি

আবাহনীর লেফটব্যাক ওয়ালি ফয়সাল নিজের পজিশনে জাতীয় দলেও অপ্রতিদ্বন্দ্বী। ওভারল্যাপ করে আক্রমণে ওঠেন। সময়মতো নেমে আসেন নিচে। মাসুদ রানার পর তাঁর মতো নির্ভরযোগ্য লেফটব্যাক বাংলাদেশে আর আসেনি। ধারাবাহিকভাবে ভালো খেলে যাওয়ার স্বীকৃতিস্বরূপ কাল পেলেন দ্বিতীয় বি-লিগের সেরা খেলোয়াড়ের পুরস্কার!
বাফুফের কোচরা সেরা খেলোয়াড় বাছাই করার দায়িত্বে। তাঁদের অভিমত, গত মৌসুমে টানা ভালো খেলেছেন ওয়ালি ফয়সাল। পুরস্কারটা তাঁর প্রাপ্যই। প্রথম বি-লিগের সেরা খেলোয়াড় ছিলেন আবাহনীরই স্ট্রাইকার এমিলি। তবে এমিলি-ওয়ালি দুজনই কিন্তু এ মৌসুমে গায়ে তুলছেন সাদা-কালো জার্সি। মোহামেডানে যোগ দিচ্ছেন তাঁরা।
জাতীয় দলের ক্যাম্পে অনুশীলন করতে অপারগতা জানানো আট খেলোয়াড়ের একজন ছিলেন ওয়ালি। সমস্যার আপাত সমাধান হয়েছে বটে, তবে বিকেএসপির ক্যাম্পে ফিরে যাওয়ার সুযোগ পেয়েও এ নিয়ে কয়েক দিন ধরে মন খারাপ ছিল নারায়ণগঞ্জের এই তরুণের। তবে এদিন সন্ধ্যায় এনএসসি মিলনায়তনে আসা ওয়ালি ছিলেন হাসিখুশিই। দেশসেরা খেলোয়াড়ের পুরস্কার হাতে নিয়ে গান গাইলেন মঞ্চে, সতীর্থ ফুটবলাররাও মঞ্চে এসে কিছুক্ষণ নাচলেন-গাইলেন।
গত বি-লিগ এবং জুনিয়র ডিভিশনের পুরস্কার দেওয়ার জন্যই ছিল বাফুফে অ্যাওয়ার্ড নাইট। যেখানে উপস্থিত থাকলে নিশ্চয়ই উচ্ছ্বসিত দেখা যেত বুকোলা ওলালেকানকে। বি-লিগে তাঁর পাওয়া সেরা গোলদাতার পুরস্কারটা গ্রহণ করেছেন মোহামেডানের কোচ মারুফুল হক। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার।

No comments

Powered by Blogger.