বাগানে নগ্ন নরনারী!

ঘরে বসে আছেন। আপনার চোখ চলে গেল প্রতিবেশীর বাগানে। অকস্মাৎ সেখানে যদি দেখতে পান নগ্ন নর বা নারী তার বাগান পরিচর্যা করছেন, তাহলে তো চোখ চড়কগাছ হওয়ারই কথা। ঠিক এই ঘটনায় ঘটছে শনিবার। ৪ মে ‘ওয়ার্ল্ড ন্যাকেড গার্ডেনিং ডে’ হিসেবে পালন করা হচ্ছে। এ দিন বিশ্বের বিভিন্ন দেশে হাজার হাজার নর বা নারী পুরোপুরি নগ্ন হয়ে বাগান পরিচর্যা করছেন।
উদ্ভট এমন দিন উদযাপন শুরু হয়েছে অস্ট্রেলিয়ায়। বিশ্বের অন্য অনেক দেশে এমন কর্মসূচি পালিত হচ্ছে।
এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ওইসব নগ্ন নরনারীর ছবি প্রকাশ হচ্ছে। বৃটেনের একটি ট্যাবলয়েড পত্রিকা এ নিয়ে সচিত্র রিপোর্ট প্রকাশ করেছে। মে মাসের প্রথম শনিবারকে এমন দিন হিসেবে পালন করা হয়। এটাকে আন্তর্জাতিক দিন হিসেবে পালন করার আহ্বান জানানো হয়েছে। এর উদ্দেশ্য, কিছুটা মজার মাধ্যমে প্রকৃতিকে আলিঙ্গন করতে মানুষকে উৎসাহিত করা।
দিনের শুরুতে অস্ট্রেলিয়ায় বেশ কয়েকজন নারী ও নরকে তাদের বাগানে গাছের পরিচর্যা করতে দেখা যায়। এ সময় তাদের পরনে কোনোই কাপড় ছিল না। কেউ লেবুর পাতা ছেঁটে দিচ্ছেন। একজন নারী তার বাগানে উপুর হয়ে নিজের হাতে ফুল স্পর্শ করছেন। নিউ সাউথ ওয়েলসে একটি বাগানে পুরো নগ্ন হয়ে হাজির এক মা ও তার মেয়ে। কোথাও একজন পুরুষকে দেখা যাচ্ছে তার বাগানে পানি দিচ্ছেন।

No comments

Powered by Blogger.