নতুন বছরে দেশ আরও সমৃদ্ধির পথে যাবে: শেখ হাসিনা

নতুন বছরে দেশ আরো সমৃদ্ধির দিকে এগিয়ে যাবে, এমন আশাবাদ জানিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, বাংলাদেশে যে উন্নয়ন অগ্রযাত্রা শুরু হয়েছে, সে অগ্রযাত্রা অব্যাহত থাকবে। বিশ্ব দরবারে বাঙালি জাতি সম্মানের সঙ্গে চলবে।
রোববার সকালে গণভবনে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান এসব কথা বলেন প্রধানমন্ত্রী। সকাল সাড়ে ১০টায় তিনি অনুষ্ঠানস্থলেএলে, 'এসো হে বৈশাখ', আনন্দলোকে মঙ্গলালোকেসহ বেশ কয়েকটি গান পরিবেশন করা হয়।
দেশবাসী ও প্রবাসী বাঙালিদের নববর্ষের শুভেচ্ছা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, নতুন বছরের নতুন সূর্য মানুষের জীবনকে সুন্দর করুক, উদ্ভাসিত করুক, সফল করুক সেটাই আমি কামনা করি।
সুখী-সমৃদ্ধ সোনার বাংলাদেশ গড়তে অব্যাহতভাবে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করেন সরকার প্রধান। তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নের মধ্য দিয়ে বাংলাদেশকে উন্নত-সমৃদ্ধ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলবো। ইনশাআল্লাহ দেশকে সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে সক্ষম হবো। আর সে লক্ষ্য নিয়েই সরকার কাজ করে যাচ্ছে।
নতুন এই বছরে বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী ও দেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করবে বাংলাদেশ। সবার এক্যবদ্ধ প্রচেষ্টায় গড়ে উঠবে সুখী-সমৃদ্ধশীল বাংলাদেশ। আর এজন্য সবাইকে যার যার জায়গা থেকে কাজ করতে হবে।
এ সময়, চাওয়া-পাওয়া ভুলে দেশ ও জনগণের জন্য কাজ করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি। এছাড়া সরকার গঠন করার সুযোগ দেয়ায় দেশের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
অনুষ্ঠানে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনগুলোর কেন্দ্রীয় ও মহানগরসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীকে ফুলের তোড়া দিয়ে নববর্ষের শুভেচ্ছা জানান। গণভবনে আসা অতিথিদের মুড়ি, মুড়কি, মিষ্টান্নসহ বিভিন্ন ধরনের বাঙালি ঐতিহ্যের খাবার দিয়ে আপ্যায়ন করা হয়।

No comments

Powered by Blogger.