বিজেপি ধ্বংসাত্মক কর্মসূচিতে ভারতকে বিভক্ত করতে চায়: মেহবুবা

জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহবুবা মুফতি বলেছেন, বিজেপি মুসলিম ও সংখ্যালঘুদের বের করে দেয়ার ধ্বংসাত্মক কর্মসূচিতে ভারতকে বিভক্ত করতে চায়। লোকসভা নির্বাচন উপলক্ষে জম্মুর কঠুয়ায় এক সমাবেশে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি রোববার যে ভাষণ দিয়েছেন তার পাল্টা জবাবে মেহবুবা ওই মন্তব্য করেছেন।
প্রধানমন্ত্রী তার ভাষণে ন্যাশনাল কনফারেন্স ও পিডিপি দলের নাম উল্লেখ না করে বলেন, ‘আবদুল্লাহ পরিবার এবং মুফতি পরিবার জম্মু-কাশ্মিরের তিন প্রজন্মকে ধ্বংস করে দিয়েছে। তাঁদের অপসারণের পরেই জম্মু-কাশ্মিরের উজ্জ্বল ভবিষ্যত নিশ্চিত করা যেতে পারে। তারা তাদের পুরো পরিবারকে মাঠে নামাতে পারে, কিন্তু তারা এদেশকে বিভক্ত করতে পারবে না।’ মোদি, কারো কাছে মাথা নত করবেন না, বিক্রি হবেন না বলেও মন্তব্য করেন।
তিনি এ দিন জম্মু-কাশ্মিরের বিশেষ মর্যাদা সম্বলিত ৩৭০ এবং ৩৫-এ ধারা নিয়ে কার্যত হুঁশিয়ারি সুরে বলেন, এক দেশে দুই বিধানের বিরোধিতা করেছিলেন শ্যাম্যাপ্রসাদ মুখার্জি। সেই ভাবনায় তিনি অটল রয়েছেন।
রাজ্যটিতে ২০১৫/২০১৮ পর্যন্ত পিডিপি-বিজেপি জোট সরকার ক্ষমতায় ছিল।
পিডিপি নেত্রী মেহবুবা আজ মোদিকে পাল্টা জবাবে বলেছেন, প্রধানমন্ত্রী নির্বাচনের আগে রাজনৈতিক পরিবারগুলোর উপরে আক্রমণ করেন এবং নির্বাচনের পরে জোট করার জন্য দূত পাঠান কেন? ১৯৯৯ সালে ন্যাশনাল কনফারেন্স ও ২০১৫ সালে পিডিপি। কেন তাঁরা তখন ৩৭০ ধারার উপরে ক্ষমতাকে বেছে নিয়েছিলেন?
১৯৯৯ সালে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোটের অন্যতম শরিক দল ছিল ন্যাশনাল কনফারেন্স।
এ প্রসঙ্গে পশ্চিমবঙ্গের ভাষা ও চেতনা সমিতির সম্পাদক ও কোলকাতার প্রেসিডেন্সী কলেজের সাবেক অধ্যাপক ড. ইমানুল হক আজ রেডিও তেহরানকে বলেন, উনি যাদের সঙ্গে অতীতে জোট গড়েছেন, তাদের মন্ত্রীসভায় তার দল  থেকেছে তিনি যদি এই কথা বলেন, তাহলে বলতে হয় তিনি চরম অসত্যবাদী। এর জবাব তিনি আগামী ২৩ মে নির্বাচনের ফল ঘোষণার দিন পাবেন।

No comments

Powered by Blogger.