অনন্য মেহজাবিন by ইমরান হোসেন

মিষ্টি মেয়েটার নাম মেহজাবিন । চ্যাম্পিয়ন হয়েছিলেন ২০১০ সালের লাক্স-চ্যানেল আই সুপারষ্টার বিউটি কনটেষ্টের। তবে ছোটবেলা থেকেই নাচ আর অভিনয় দারুন পছন্দের বিষয় ছিল মেহজাবিনের জন্য।
লাক্স-চ্যানেল আই বিউটি কনটেষ্টটি ছিল তার জন্য বড় একটি প্লাটফর্ম। মেহজাবিন এখন ব্যস্ত সময় পার করছেন মিডিয়াতে। ছোট পর্দার দর্শক দারুনভাবে পছন্দ করছেন তার অভিনীত বাংলালিঙ্কসহ বেশ কিছু পণ্যের বিজ্ঞাপনচিত্র। কখনও দারুন স্মার্ট তরুণী কখনও বা মুখরা গৃহবধু সব চরিত্রেই ফিট মেহজাবিন। নাটক, সিনেমা , বিজ্ঞাপনচিত্র সবখানেই তার ঝলমলে উপস্থিতি। তবে সিরিয়াল নাটক থেকে দূরে আছেন সময় না করতে পারার কারনে। স্বপন আহমেদের পরিচালনায় সায়েন্স ফিকশন ধর্মী গল্প নিয়ে ‘পরবাসিনী’ সিনেমাতে অভিনয় করছেন তিনি। এই ছবিতে একটি মজার চরিত্রে অভিনয় করেছেন মেহজাবিন। সেটি হচ্ছে একটি এলিয়েন চরিত্র। অপেক্ষা করছেন নিজের প্রথম সিনেমার দর্শক প্রতিক্রিয়া দেখবার জন্য। বড় পর্দার জন্য এটিই তার প্রথম কাজ । ছোটবেলায় পড়াশোনা করেছেন দুবাইয়ের ইন্ডিয়ান স্কুলে। মূলত: বাবার চাকুরীর সূত্রেই সেখানে ছিলেন তারা। বর্তমানে ফ্যাশন ডিজাইনিং নিয়ে পড়ছেন শান্তা মারিয়ম ইউনিভার্সিটিতে। লাক্সের বিজ্ঞাপনের জন্য শীঘ্রই যাচ্ছেন ভারতে। সেখানে ভারতীয় এক বিজ্ঞাপন নির্মাতার নির্দেশনায় কাজ করবেন তিনি।। কাজ শুরু করেছেন ‘ইউনিভার্সিটি’ সিরিয়ালে। এখানে একজন ফার্ষ্ট ইয়ারের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন তিনি।
বিজ্ঞাপনচিত্র, নাটক, সিনেমা সবখানে অভিনয় করলেও বিজ্ঞাপনচিত্রে কাজ করতেই সবচেয়ে বেশী ভালোবাসেন তিনি। কারণ এখানে খুবই অল্প সময়ে পুরো এক্সপ্রেশনটি ফুটিয়ে তুলতে হয়। যা অনেক বেশী চ্যালেঞ্জিং বলে মনে করেন মেহজাবিন। অবসর সময়ে বই পড়তেই বেশী ভালোবাসেন মেহজাবিন। হলিউডের মেগান ফক্সের অভিনয় অনেক মন দিয়ে দেখেন তিনি। অভিনয় নিয়েই ধ্যান জ্ঞান মেহজাবিনের। ভালো অভিনয় দিয়ে দর্শকের মনে থাকতে চান আরো বহুদিন।

No comments

Powered by Blogger.