সরকার জিয়া আতঙ্কে ভুগছে ॥ by তরিকুল

বিএনপির স্থায়ী কমিটির সদস্য, সাবেক মন্ত্রী তরিকুল ইসলাম বলেছেন, দেশে বর্তমানে অলিখিত জরুরী অবস্থা চলছে। সরকার জিয়া আতঙ্কে ভুগছে। সংসদ নেত্রী দেশবাসীর হৃদয় থেকে শহীদ জিয়ার নাম মুছে ফেলার যে চক্রানত্ম করছেন তা কোনদিন সফল হবে না।
জিয়া পরিবার এ দেশের মাটি ও মানুষের রাজনীতি করে। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন দেশের প্রতিটি মানুষের হৃদয়ে শহীদ জিয়ার নাম খোদাই করা থাকবে। শত চেষ্টা করেও বর্তমান ফ্যাসিবাদী সরকার জিয়া পরিবারকে জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন করতে পারবে না। সরকার যত বেশি নির্যাতন-হামলা-মামলা করবে জনগণ তত বেশি ঐক্যবদ্ধ হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ প্রতিটি নাগরিককে দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রায় জাতীয়তাবাদের পতাকাতলে ঐক্যবদ্ধ হতে হবে।
সোমবার দুপুরে যশোর জিলা স্কুল অডিটরিয়ামে বিএনপির বৃহত্তর যশোর ও খুলনার ৬ জেলার তৃণমূল ইউনিয়ন প্রতিনিধিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। এতে প্রধান বক্তা ছিলেন স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন অর্থনীতিবিদ ড. মাহবুব উলস্নাহ, জাতীয় প্রেসকাবের সভাপতি শওকত মাহমুদ, আব্দুল হাই শিকদার, অধ্যাপক নার্গিস বেগম ও এ্যাডভোকেট নজরম্নল ইসলাম।
প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়ে এখন তাদের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলছে। এই খেলার পরিণাম শুভ হবে না। সরকার জাতীয় সংসদকে জনগণের কাজে ব্যবহার না করে বেগম জিয়া, তারেক রহমান এবং বিএনপির নেতাকর্মীদের চরিত্র হননের স্থান হিসেবে ব্যবহার করছে। ভবিষ্যতে সরকারবিরোধী যে কোন আন্দোলন-সংগ্রামে বিএনপির এই তৃণমূল সম্মেলন গুরম্নত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি বিশ্বাস করেন।
গয়েশ্বর চন্দ্র রায় তাঁর বক্তব্যে বলেন, সরকার জিয়ার নাম মুছে ফেলার চক্রানত্ম-ষড়যন্ত্র শুরম্ন করেছে। সরকারের এই চক্রানত্মের দাঁতভাঙ্গা জবাব দিতে মাঠ পর্যায়ের কর্মীদের প্রস্তুত থাকার আহ্বান জানান তিনি।

No comments

Powered by Blogger.