মাভৈ মিলান এসেছেন বালোতেল্লি!

পাণ্ডুলিপিটা হয়তো অলক্ষ্যে লিখেই রেখেছিলেন কোনো নেপথ্য কারিগর। নইলে ঠিক ১০০১ দিন পর সান সিরোতে এসেই কেন গোল করবেন? নইলে অনুশীলনের ঠিক আগে চোট পেয়ে এসি মিলান স্ট্রাইকার জিয়ামপাওলো পাজ্জিনিই-বা কেন ছিটকে পড়বেন? মারিও বালোতেল্লির জন্য মঞ্চটা সাজানোই ছিল।
আর সেই মঞ্চে তিনি ছড়ালেন তীব্র আলো। নিজের ঘরে ফেরা আর নতুন ক্লাবে অভিষেককে এর চেয়ে বেশি রাঙিয়ে দেওয়া সম্ভব ছিল না তাঁর পক্ষে, যা তিনি করলেন পরশু। বালোতেল্লির জোড়া গোলে উদিনেসেকে ২-১ গোলে হারিয়ে এসি মিলান সিরি ‘আ’তে পাঁচ থেকে উঠল চারে।
ইংল্যান্ডে শেষ সময়টা ভালো কাটেনি। ডাঙায় ওঠা মাছের মতো হাঁসফাঁস করছিলেন। এই মৌসুমে ম্যানচেস্টার সিটির হয়ে প্রথম একাদশে ছিলেন মাত্র সাত ম্যাচ। আগুয়েরো, তেভেজ, জেকোরা তাঁকে ঠেলে পাঠিয়েছিলেন বেঞ্চে। আর গোলের দেখা তো পাচ্ছিলেনই না, মাত্র একবার পেরেছিলেন লক্ষ্যভেদ করতে। কোচের সঙ্গে বিবাদ, দুর্বিনীত মেজাজ, মাঠের ভেতরে-বাইরে একের পর এক সৃষ্টিছাড়া কাণ্ড—সবকিছু মিলিয়ে সিটিতে থিতু হতে পারছিলেন না। নিজেই জানিয়েছিলেন, মিলানে ফেরাটা তাঁর কাছে মুক্ত বাতাসে শ্বাস নেওয়ার মতোই।
মিলানে আসার পর প্রথম ম্যাচেই প্রথম একাদশে, সবকিছুই আভাস দিচ্ছে বালোতেল্লির সুদিন আসছে। উদিনেসের বিপক্ষে ২-১ গোলের জয়ে দুটি গোল করে আভাসও দিলেন প্রতিভাকে সব কটি পাপড়ি মেলে ফুটিয়ে তুলতে চান। একটা গোল অবশ্য বিতর্কিত ছিল। পেনাল্টি থেকে মিলান পায় দ্বিতীয় গোল। রেফারি যখন মিলানকে পেনাল্টি দেন, উদিনেসের ক্ষিপ্ত খেলোয়াড়দের রোষানল থেকে বেফারিকে বাঁচাতে ডাকতে হয় পুলিশ। তাতে অবশ্য বালোতেল্লির কৃতিত্ব খাটো হয়ে যাচ্ছে না। অভিষেকেই স্পট কিকে তাঁর ওপর আস্থা রাখাটাও বিরাট ব্যাপার। তবে মিলান কোচ মাসিমিলিয়ানো অ্যালেগ্রি এটা বোধ হয় আগেই ঠিক করে রেখেছিলেন। নিজের ক্যারিয়ারে কখনোই যে পেনাল্টি মিস করেননি ‘সুপার মারিও’! এমনকি সিটি-সতীর্থ জো হার্ট জানিয়েছেন, অনুশীলনেও নাকি বালোতেল্লি পেনাল্টি মিস করেছেন মাত্র একবার।
গোল করে অবশ্য আত্মতুষ্টিতে ভুগছেন না বালোতেল্লি, ‘গোল করতে পারাটা দারুণ এক অনুভূতি। কিন্তু আমাকে এটা চালিয়ে যেতে হবে।’ ক্লাব বদলের ক্লান্তিটা তাঁকে এখনো ছাড়েনি, ‘কঠিন সময় পার করে এসেছি। তার পরও আমি খুশি। আমি সিটির হয়ে খুব একটা খেলিনি। পা জোড়াও সেই সাক্ষ্যই দিচ্ছে। আজ আমি অবশ্য নির্ভার ছিলাম। আমি তৈরি ছিলাম এটার জন্য।’ অ্যালেগ্রিও নতুন শিষ্যকে ‘অসাধারণ’ বলে ভাসিয়েছেন প্রশস্তিতে। তাঁর এজেন্ট জানিয়েছেন অন্য যেকোনো সময়ের চেয়ে এখন সুখী বালোতেল্লি। ওয়েবসাইট, এএফপি।

No comments

Powered by Blogger.