বখাটের উৎপাতে বগুড়ায় কলেজ ছাত্রীর আত্মহত্যা

বখাটে দুই যুবকের মানসিক নিপীড়ন ও প্রতিনিয়ত উত্ত্যক্ত করায় আত্মহননের পথই বেছে নিল বগুড়ার শেরপুর উপজেলার শান্তিনগর গ্রামের এইচএসসি পরীক্ষার্থী মা খাতুন (১৮)।
বখাটেদের মানসিক নিপীড়নের বিষয়টি সকলকে জানিয়েও কোন প্রতিকার পায়নি দরিদ্র পরিবারের সন্তান কলেজ ছাত্রী রেশমা। ক্ষোভ-দুঃখে রবিবার সন্ধ্যায় সে বিষপানে আত্মহত্যা করে। পুলিশ ও ওই কলেজ ছাত্রীর পারিবারিক সূত্র জানায়, শেরপুর উপজেলার কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান শালফা টেকনিক্যাল এ্যান্ড বিএম কলেজের ছাত্রী রেশমা এইচএসসি পরীক্ষার্থী ছিল। সে উপজেলার খানপুর ইউনিয়নের বরিতলী শান্তিনগর গ্রামের আব্দুল জলিলের কন্যা। একই এলাকার বখাটে হিসেবে পরিচিত কলেজ ছাত্র মন্নাফ (২৫) প্রায়ই রেশমাকে প্রেম নিবেদন ও উত্ত্যক্ত করত। বিষয়টি মন্নাফের বাবা মা ও আত্মীয়স্বজনকে জানিয়েও রেশমার পরিবার কোন প্রতিকার পায়নি। পরিবারের অভিযোগ, মুন্নাফের পরিবার এলাকার প্রভাবশালী হওয়ায় গ্রাম্য মাতব্বররা কোন ব্যবস্থা নেয়নি। পুলিশের কাছে দায়েরকৃত অভিযোগে বলা হয়েছে সর্বশেষ রবিবার মন্নাফ ও তার বন্ধু রবিন কলেজ ছাত্রী রেশমাকে আবারও প্রেম নিবেদন এবং কুপ্রসত্মাব দিয়ে উত্ত্যক্ত করে। পরিবার থেকে বলা হয়েছে, এ ঘটনায় রেশমা মানসিকভাবে ভেঙ্গে পড়ে । সে পরিবারের লোকজনের কাছে ঘটনাটি প্রকাশ করে জানিয়ে দেয়_ এর বিচার না হলে সে আত্মহত্যা করবে। পরে সন্ধ্যায় সকলের অগোচরে সে কীটনাশক খেয়ে আত্মহত্যা করে। খবর পেয়ে রাতে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এবং সোমবার ভোরে লাশ সেখান থেকে নিয়ে এসে ময়নাতদনত্মের জন্য মর্গে পাঠায়।
এ ব্যপারে শেরপুর থানার ওসি মোঃ আমিরম্নল ইসলাম জানান, উত্ত্যক্ত করার বিষয়টি এর আগে থানায় জানানো হয়নি। বিষয়টি তদনত্ম করা হচ্ছে। রেশমার পিতা আব্দুল জলিল বাদী হয়ে দুই বখাটের বিরম্নদ্ধে নারী ও শিশু নিযর্াতন দমন আইনে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মামলা দায়ের করেছেন।

No comments

Powered by Blogger.