মূল্যবৃদ্ধির সিন্ডিকেট নিয়ন্ত্রণ হচ্ছে যমুনা গণভবন ও সুধাসদন থেকে ॥ by তরিকুল

 শনিবার খুলনার জিয়া হলে বাংলাদেশ জাতীয়তাবাদী দল খুলনা বিভাগের উদ্যোগে 'বিএনপি'র তৃণমূল ইউনিয়ন প্রতিনিধি সভা' অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য প্রাক্তন মন্ত্রী তরিকুল ইসলাম সরকারের কঠোর সমালোচনা করে বলেন, সরকার পরিকল্পিতভাবে বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে হামলা মামলা করছে।
তারেক রহমানকে সরকার ভয় পায় বলে তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা দেয়া হচ্ছে। তিনি বলেন, হাওয়া ভবন ও তারেক রহমান সম্পর্কে দুর্নাম রটানো হয়েছে। তিনি বলেন, এখন সিন্ডিকেট করে জিনিসপত্রের দাম বাড়ানো হচ্ছে। যমুনা, গণভবন ও সুধাসদন থেকে এ সিন্ডিকেট নিয়ন্ত্রণ করা হচ্ছে।
তরিকুল ইসলাম আরও বলেন, সাংবাদিকরা সরকারের দুর্নীতি অনিয়মের কথা প্রকাশ করলে তাদের ওপর নির্যাতন চালানো হচ্ছে। তিনি বলেন, দেশ বাঁচাতে আর একটি যুদ্ধের জন্য সকলকে প্রস্তুতি নিতে হবে। আর এ ল্যে তৃণমূল পর্যায় থেকে দলকে শক্তিশালী করতে হবে। সরকারের সকল অগণতান্ত্রিক কর্মকা-ের বিরম্নদ্ধে দেশবাসীকে আন্দোলনের প্রস্তুতি গ্রহণের আহ্বান জানান তিনি। খুলনা মহানগর বিএনপির সভাপতি জাতীয় সংসদ সদস্য নজরম্নল ইসলাম মঞ্জুর সভাপতিত্বে এ প্রতিনিধি সভায় বক্তব্য রাখেন বিএনপির তৃণমূল ইউনিয়ন প্রতিনিধি সভা খুলনার প্রধান সমন্বয়ক, সাবেক মন্ত্রী আব্দুলস্নাহ আল নোমান, কলামিস্ট ও অর্থনীতিবিদ প্রফেসর ড. মাহাবুব উলস্নাহ, জাতীয় প্রেসকাবের সভাপতি শওকত মাহবুব, প্রফেসর ড. হাসান মোহাম্মদ, কবি ও সাংবাদিক আব্দুল হাই শিকদার, প্রফেসর ড. রেজাউল করিম, প্রফেসর ডা. এস এম জাফরম্নলস্নাহ, এ্যাডভোকেট আব্দুল মালেক, মুক্তিযোদ্ধা আবু জাফর ও দৈনিক অনির্বাণ সম্পাদক অধ্য আলী আহমেদ। সভা পরিচালনা করেন খুলনা মহানগর বিএনপির সাধারণ সম্পাদক মোঃ মনিরম্নজ্জামান মনি।
সভায় শুভেচ্ছা বক্তব্যে সাবেক মন্ত্রী আব্দুলস্নাহ আল নোমান বলেন, দেশ এখন গভীর সঙ্কটের মুখে। দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব টিকিয়ে রাখতে সকল জাতীয়তাবাদী শক্তির ঐক্যবদ্ধ হওয়া ছাড়া বিকল্প কোন পথ নেই।
বিশেষ অতিথির বক্তৃতায় বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. মাহবুব উলস্নাহ বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে খাঁটি দেশপ্রেমিক উলেস্নখ করে বলেন, জিয়ার নাম মুছে ফেলা এবং তাঁর পরিবারকে ধ্বংস করার জন্য দেশবিরোধী দুশমনরা নানা ষড়যন্ত্র করছে। তিনি বলেন, এটা তৃণমূলের সভা হলেও তৃণমূল পর্যায়ে কথা বলার সুয়োগ না দেয়ায় এর উদ্দেশ্য ব্যাহত হবে।

No comments

Powered by Blogger.