দৈনিক সংগ্রামে গোয়েন্দা পুলিশের অতর্কিত প্রবেশে সাংবাদিক নেতৃবৃন্দের নিন্দা

দৈনিক সংগ্রামে গোয়েন্দা পুলিশের অতর্কিত প্রবেশ এবং সাংবাদিকদের মানসিকভাবে হয়রানির নিন্দা জানিয়েছেন সাংবাদিক নেতৃবৃন্দ।
তারা বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া বিনা অনুমতিতে সংবাদপত্র অফিসে এ ধরনের তল্লাশি গ্রহণযোগ্য নয়। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ইকবাল সোবহান চৌধুরী, বিএফইউজে সভাপতি রুহুল আমিন গাজী, বিএফইউজে মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, বিএফইউজে মহাসচিব শওকত মাহমুদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি ওমর ফারুক, ডিইউজে সভাপতি আবদুস শহিদ, ডিইউজে সাধারণ সম্পাদক শাবান মাহমুদ, ডিইউজে সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন ও জাতীয় প্রেস কাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ ও সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি শাহেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক ইলিয়াস খান গতকাল এক বিবৃতিতে গত শুক্রবার দৈনিক সংগ্রাম কার্যালয়ে গোয়েন্দা পুলিশের তল্লাশির তীব্র নিদা ও প্রতিবাদ জানিয়েছেন। বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, গত শুক্রবার দুপুর ১২টায় গোয়েন্দা পুলিশ দৈনিক সংগ্রামের  বার্তা কসহ বিভিন্ন কে বিনা অনুমতিতে অতর্কিত প্রবেশ করে তল্লাশি চালায়। এ সময় তারা কর্মরত সাংবাদিকদের পরিচয় জানতে চাওয়ার নামে মানসিকভাবে হয়রানি এবং কাজের বিঘœ ঘটায়। তল্লাশি শেষে তারা বেশ কিছুণ সংগ্রামের কার্যালয়ের প্রধান ফটকে অবস্থান করে। এ সময় অফিস থেকে বের হওয়ার পথে ও অফিসে প্রবেশের েেত্র হয়রানির শিকার হন দৈনিক সংগ্রামের সাংবাদিক-কর্মচারীরা। ইতঃপূর্বেও গত বছর আরেকবার আইনশৃঙ্খলা বাহিনী একই ধরনের ঘটনা ঘটায়।

নেতৃবৃন্দ বলেন, সংবাদপত্র অফিসে কোনো অবৈধ কাজ হয় না। কোনো সুনির্দিষ্ট অভিযোগ থাকলে অনুমতি নিয়ে সেখানে আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্ব পালন করতে পারে। কিন্তু সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া, বিনা অনুমতিতে সংবাদপত্র অফিসে এ ধরনের তল্লাশি কোনোভাবে আমাদের কাছে গ্রহণযোগ্য নয়। ভবিষ্যতে যেন এ ধরনের ঘটনা আর না ঘটে আমরা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সে দাবি জানাচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, সংবাদপত্র কার্যালয়ে এ ধরনের তল্লাশি স্বাধীন সাংবাদিকতার প্রতি হুমকিস্বরূপ। বিবৃতিতে সাংবাদিক নেতৃবৃন্দ এসব কর্মকাণ্ড থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে বিরত থাকার আহ্বান জানান।

No comments

Powered by Blogger.