ডাকাতের ‘হামলায়’ ডিবি পুলিশ নিহত

মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলায় আজ রোববার সংঘবদ্ধ ডাকাত চক্রের হামলায় ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক শরীফুল ইসলাম (৩৮) নিহত হয়েছেন।
উপজেলার জামালদী গ্রামে আজ ভোররাতে পুলিশ ও ডাকাত দলের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এ সময় ডাকাতদের গুলিতে শরীফুল ইসলাম আহত হন বলে ঘটনাস্থলের আশপাশের বাসিন্দারা জানিয়েছেন। পরে সকাল সাড়ে নয়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন অবস্থায় তিনি মারা যান। তবে পুলিশের দাবি, গোলাগুলিতে নয়; সড়ক দুর্ঘটনায় মারা গেছেন ডিবি পুলিশের এই কর্মকর্তা।
প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল গভীর রাতে ডিবি পুলিশের ধাওয়া খেয়ে পাঁচ থেকে সাতজনের একটি দল ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে গজারিয়ার জামালদী গ্রামের বাসেত মিয়ার বাড়িতে আশ্রয় নেয়। এ সময় দুই পক্ষের মধ্যে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে এসআই শরীফুল ইসলাম নিহত হন।
আমাদের গজারিয়া প্রতিনিধি আজ সকালে ঘটনাস্থলে গিয়ে দেখতে পান, বাসেত মিয়ার বাড়ির পাশে পিস্তলের গুলির খোসা পড়ে আছে। এ ছাড়া ওই বাড়ির উঠানে রক্তের দাগ দেখা গেছে।
তবে গুলিবিনিময়ের ঘটনা অস্বীকার করে গজারিয়া থানার পরিদর্শক (তদন্ত) কামাল হোসেন প্রথম আলো ডটকমকে বলেন, গতকাল ঢাকা থেকে ট্রান্সফরমার চুরির পর ট্রাকে করে পালাচ্ছিল ডাকাতদের একটি দল। ডিবি পুলিশের একটি দল ঢাকা থেকে তাদের পিছু নেয়। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে মুন্সিগঞ্জের গজারিয়ার জামালদী এলাকায় পৌঁছানোর পর দুর্ঘটনায় এসআই শরীফুল ইসলাম আহত হন। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে তাঁকে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। আজ সকাল সাড়ে নয়টার দিকে হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিত্সকেরা তাঁকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় ডাকাত দলের এক সদস্যকে আটক করেছে ডিবি পুলিশ। গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন প্রথম আলো ডটকমকে বিষয়টি নিশ্চিত করে জানান, ডাকাত দলের ওই সদস্যের নাম আবদুল মতিন শিপন (৩৫)। তাঁকে আহত অবস্থায় আটক করেছে ডিবি পুলিশ।
ভবের চর হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ সার্জেন্ট জয়নাল আবেদিন প্রথম আলো ডটকমকে জানান, জামালদী থেকে পরিত্যক্ত অবস্থায় ট্রাকটি উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ। ট্রাকটিতে একটি ট্রান্সফরমার, চারটি কার্টার ও ১৮টি ভুসির বস্তা পাওয়া গেছে।

No comments

Powered by Blogger.