পাবনাবাসী হতাশ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠের জনসভায় পাবনাবাসীর জন্য নতুন কিছু ঘোষণা না করায় হতাশ হয়েছেন পাবনার সাধারণ মানুষ।
এমনকি আওয়ামী লীগের নেতারাও হতাশা ব্যক্ত করেছেন। ১৫ বছর পর প্রধানমন্ত্রীর পাবনায় আগমন উপলে সব শ্রেণীর মানুষের মধ্যে আশার সঞ্চার হয়েছিল। পাবনাবাসীর দীর্ঘ দিনের দাবি ছিল, অন্তত পাবনাকে সিটি করপোরেশন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী। এ ছাড়া সরকারি এডওয়ার্ড কলেজকেও পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় হিসেবে ঘোষণা দেবেন। কিন্তু প্রধানমন্ত্রীর ৩০ মিনিটের বক্তব্য থেকে কোনো আশাব্যঞ্জক সাড়া না পাওয়ায় হতাশ মন নিয়ে ফিরে যায় দলের নেতাকর্মীসহ জনসভায় আগত সাধারণ মানুষ। এসব দাবির পাশাপাশি পাবনাতে একটি অন্তত কৃষি বিশ্ববিদ্যালয়ের ঘোষণা দেবেন এটি বলতে গেলে সবাই নিশ্চিত ছিলেন। কিন্তু প্রধানমন্ত্রীর মুখ থেকে এ ধরনের কোনো ঘোষণাই আসেনি।

বক্তব্যে শেষের দিকে প্রধানমন্ত্রীর হাতে একটি কাগজ ধরিয়ে সরকারি এডওয়ার্ড কলেজে একটি বাস দাবি করলেও শিার্থীরা তা পায়নি। ফলে এডওয়ার্ড কলেজের শিক-শিার্থীরা চরম ােভে ফেটে পড়েন। তারা আশা করেছিলেন এডওয়ার্ড কলেজ মাঠে যেহেতু জনসভা, সেহেতু একটি বাস কলেজের জন্য দিয়ে যাবেন।

কলেজের চতুর্থ বর্ষের ছাত্র শাহরিয়ার কবির, প্রথম বর্ষের ছাত্র আবদুল্লাহ, শারমিন জাহান বলেন, শনিবার প্রধানমন্ত্রীর জনসভায় একটি বাস অন্তত আশা করেছিলাম; কিন্তু তিনি আমাদের জন্য কিছুই দিয়ে গেলেন না। এতে আমরা চরম হতাশ হয়েছি। এ ছাড়া তার এ সফরে বেড়া ও সাঁথিয়া উপজেলাবাসীর প থেকে উত্থাপিত সাতটি দাবি প্রধানমন্ত্রী পূরণ না করায় তারা ুব্ধ হয়েছেন এবং স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীদের মধ্যে বিরাজ করছে চরম হতাশ।

No comments

Powered by Blogger.