আজ তিন পার্বত্য জেলায় বাঙালী ছাত্র পরিষদের অবরোধ?

আজ বৃহস্পতিবার তিন পার্বত্য জেলায় বাঙালী ছাত্র পরিষদ আহূত একদিনের সড়ক ও নৌপথ অবরোধকে কেন্দ্র করে দিনভর খাগড়াছড়িতে বিভ্রান্তির ধূম্রজাল সৃষ্টি হয়েছে।
তিন পার্বত্য চট্টগ্রামের বাঙালীদের তিনটি সংগঠনের নামে গত ১৩ মার্চ এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তিন পার্বত্য জেলায় ১৮ মার্চ অবরোধের ঘোষণা দেয়া হয়। খাগড়াছড়ি জেলা প্রশাসক মোহাম্মদ আবদুল্লাহ জানিয়েছেন, অবরোধ আহ্বানকারীদের পক্ষে পার্বত্য গণপরিষদের সভাপতি স্বারিত একটি ফ্যাক্স বার্তায় অবরোধ প্রত্যাহার করে নেয়া হয়েছে বলে জানিয়েছে।
পার্বত্য বাঙালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সভাপতি আলমগীর কবীর জানিয়েছেন, অবরোধ কর্মসূচী মূলত ছাত্র পরিষদের। আমাদের দাবি দাওয়ার সঙ্গে সমর্থন দিয়ে পার্বত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন ও পার্বত্য গণপরিষদ রাঙ্গামাটির নেতৃবৃন্ধরা এগিয়ে এসেছে। কিন্তু কে বা কারা আমাদের ডাকা অবরোধ প্রত্যাহারের ঘোষণা দিয়ে বিভ্রান্ত ছড়াচ্ছে তা আমরা জানি না। এক প্রশ্নের জবাবে সে জানায় বৃহস্পতিবার বাঙালী ছাত্র পরিষদের প থেকে অবরোধ কর্মসূচী পালন করা হবে। পার্বত্য এলাকার জনগণ আমাদের কর্মসূচীতে অতীতের মতো সমর্থন দেবে বলে আমাদের বিশ্বাস আছে। নাম প্রকাশ না করার শর্তে বাঙালী ছাত্র পরিষদের জেলা শাখার এক শীর্ষ নেতা, অবরোধ প্রত্যাহার করে নিতে সরকার ও প্রশাসনের প থেকে চাপ প্রয়োগ করা হচ্ছে বলে দাবি করেছে।

No comments

Powered by Blogger.