দাউদকান্দিতে বাস-অটো সংঘর্ষে মুক্তিযোদ্ধা কমান্ডারসহ হত ৫- অন্যত্র সড়ক দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু, আহত ৩৩

বিভিন্ন স্থানে পৃথক সড়ক দুর্ঘটনায় ১১ জন নিহত এবং ৩৩ জন আহত হয়েছে। এর মধ্যে কুমিল্লার দাউদকান্দিতে যাত্রীবাহী বাস ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডারসহ পাঁচজন নিহত এবং দু’জন আহত হয়েছে।
বাগেরহাটের মোল্লাহাটে দুই মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে নিহত হয়েছেন এক ব্র্যাক কর্মকর্তা এবং বিশ্ববিদ্যালয়ের এক ছাত্র। টাঙ্গাইলের মির্জাপুরে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে এক শিশু ও দুই মহিলা ঘটনাস্থলে। নিহত এবং ৩০ যাত্রী আহত হয়েছে। ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ট্রলিচাপায় নিহত হয়েছেন এক পথচারী। খবর নিজস্ব সংবাদদাতাদের। দাউদকান্দি ॥ শুক্রবার সকাল ১০টায় দাউদকান্দি উপজেলার বারপাড়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ঢাকা থেকে সোনাপুরগামী একুশে পরিবহনের একটি যাত্রীবাহী বাস ও গৌরীপুর থেকে দাউদকান্দিগামী সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলে পাঁচজন নিহত ও দু’জন আহত হয়। নিহতরা হলো দাউদকান্দি উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সফিকুল ইসলাম ভূইয়া (৬৫), কাদিয়ারভাঙ্গা গ্রামের বাচ্চু মিয়া প্রধান (৬০), তার নাতী মাহফুজুর রহমান (৬), সিএনজি চালক দিনাজপুরের পীরগঞ্জ থানার দৌলতপুর গ্রামের আঃ ছালামের পুত্র শাহ আলম (৩৫) ও অজ্ঞাত বৃদ্ধ (৭০)। দুর্ঘটনায় আহত হয় নিহত বাচ্চু মিয়ার স্ত্রী মমতাজ বেগম ও পুত্রবধূ রোকসানা আক্তার। তাদের আশঙ্কাজন অবস্থায় ঢাকায় প্রেরণ করা হয়েছে।
দুর্ঘটনার পর লোকজন উত্তেজিত হয়ে একুশে পরিবহনের বাসটিতে আগুন ধরিয়ে দিলে ফায়ার সার্ভিস দীর্ঘক্ষণ চেষ্টার পর আগুন নিভিয়ে ফেলে। এ সময় কয়েকটি যানবাহনও ভাংচুর করে স্থানীয় জনতা। লাশ ও দুর্ঘটনা কবলিত গাড়ি দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশের হেফাজতে। বাসের চালক পলাতক। সড়ক দুঘর্টনায় নিহত মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ সফিকুল ইসলাম ভূইয়া মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মেজর জেনারেল (অব) সুবিদ আলী ভূইয়াসহ, বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।
মোল্লাহাট ॥ দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে আহত ব্র্যাক কর্মকর্তা জাকির হোসেন (৩৬) শুক্রবার ভোরে মারা গেছেন। এর আগে ওই দুর্ঘটনায় আহত মওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্র মোঃ মুজাহিদুর রহমান সাগর (২৫) মারা যান। বুধবার রাতে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে ওই দুর্ঘটনা ঘটে। তাদের গোপালগঞ্জ হাসপাতালে ভর্তির পর সেখানে চিকিৎসাধীন অবস্থায় জাকির হোসেন মারা যান। অপর আহত উদয়পুর ইউপির সাবেক চেয়ারম্যান জামাল সিকদারের ছেলে বুলবুল শিকদারের অবস্থাও আশঙ্কাজনক।
মির্জাপুর ॥ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মির্জাপুর বাইপাসের পোস্টকামুরী চরপাড়ায় শুক্রবার বিকেলে যাত্রীবাহী একটি বাস খাদে পড়ে গেলে এক শিশু ও দুই মহিলা ঘটনাস্থলে নিহত এবং অন্তত ৩০ যাত্রী আহত হয়েছেন। আহতদের মধ্যে ৮ জনকে গুরুতর অবস্থায় কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ রিপোর্ট পাঠানো পর্যন্ত নিহতদের পরিচয় জানা যায়নি।
বগুড়ার শেরপুর থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী বাসটিকে উক্ত স্থানে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক ধাক্কা দেয়। এতে বাসটি সড়কের পাশে ২০ ফুট নিচে পড়ে যায়। হাসপাতালে ভর্তিকৃতরা হলো বাস চালক সুলতান (৩৫), অঞ্জনা (২৫), জুবায়েদ (২৭), জরিনা (৬৫), মঞ্জু (২৫), রহিমা (৪৫), বিথী (০৪) ও শাহানারা (৪৫)।
বালিয়াডাঙ্গী ॥ ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার লাহিড়ী বাজারে বৃহস্পতিবার রাত ১১টার দিকে একটি দ্রুতগামী ট্রলি রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা পথচারী আব্দুল জলিলকে (৫৫) চাপা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে উদ্ধার করে বালিয়াডাঙ্গী হাসপাতালে ভর্তি করলে রাত পৌনে ১২টায় তিনি মারা যান।

No comments

Powered by Blogger.