খাগড়াছড়ি ও বাঘাইহাট পরিদর্শনে আজ যাচ্ছে সংসদীয় দল

খাগড়াছড়ি ও বাঘাইছড়ির বাঘাইহাটের তিগ্রসত্ম এলাকা সরেজমিন দেখতে আজ শনিবার সকালে ঘটনাস্থলে যাচ্ছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির প্রতিনিধি দল। ১০ সদস্যের এ প্রতিনিধি দলের নেতৃত্ব দেবেন কমিটির সভাপতি শাহ আলম এমপি।
প্রতিনিধি দলের সদস্যরা হলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান বীর বাহাদুর এমপি, পার্বত্য চট্টগ্রাম অভ্যনত্মরীণ উদ্বাস্তু চিহ্নিতকরণ ও পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা এমপি, ব্যারিস্টার মওদুদ আহমেদ এমপি, এবিএম ফজলে করিম চৌধুরী এমপি, এথিন রাখাইন এমপি, গিয়াস উদ্দিন আহমেদ, আব্দুর রহমান বদি এমপি ও কেএম খালিদ এমপি। তবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার এমপি ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান বীর বাহাদুর এমপি আসবেন না বলে জানা গেছে।
এদিকে খাগড়াছড়ি ও বাঘাইছড়ির বাঘাইহাটে সংঘটিত ঘটনায় তিগ্রসত্মদের মাঝে ত্রাণ বিতরণ শুরম্নু করেছে রেড ক্রিসেন্ট। আনত্মর্জাতিক রেডক্রসের সহযোগিতায় রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি জেলা ইউনিটের উদ্যোগে শুক্রবার সকাল থেকে জেলা সদরে ১১৭টি এবং বাঘাইহাটের সাজেকে ৪৯৭টি তিগ্রসত্ম পরিবারের মাঝে বিপুল পরিমাণের নিত্যপ্রয়োজনীয় ত্রাণসামগ্রী বিতরণ শুরম্ন করা হয়।
সকালে খাগড়াছড়ি জেলা সদরে ত্রাণসামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান রম্নইথি কার্বারী, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুলস্নাহ, পুলিশ সুপার আবু কালাম সিদ্দিক, রেড ক্রিসেন্ট সোসাইটি খাগড়াছড়ি ইউনিটের ভাইস চেয়ারম্যান নুরম্নন্নবী চৌধুরী, টাস্কফোর্সের সদস্য এসএম শফি, জেলা রেড ক্রেসেন্ট সোসাইটির সেক্রেটারি ও সদর উপজেলা চেয়ারম্যান শানে আলম ও পৌর মেয়র জয়নাল আবেদীন। ত্রাণসামগ্রীর মধ্যে রয়েছে ফ্যামিলি কিট, জেরিকেল, হারিকেন, হাইজিন কিট্স, তেল, ডাল, মশারি ও কম্বল।

No comments

Powered by Blogger.