প্রধানমন্ত্রী পাবনা ও সিরাজগঞ্জ যাচ্ছেন কাল

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শনিবার পাবনা ও সিরাজগঞ্জ আসছেন। প্রধানমন্ত্রী সিরাজগঞ্জে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপারে সয়দাবাদে ১০ একর জমির ওপর নির্মিত দ্বৈত জ্বালানি ভিত্তিক ১৫০ মেগাওয়াট বিদ্যুত কেন্দ্র উদ্বোধন করবেন।
এর পর তিনি উল্লাপাড়ায় করতোয়া নদীর ওপর ছোনতলা সেতুর উদ্বোধন করবেন। প্রায় ৪৪ কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগ এ সেতু নির্মাণ করেছে। সিরাজগঞ্জ থেকে প্রধানমন্ত্রী পাবনা যাবেন।দিকে দীর্ঘ ১৩ বছর পর শেখ হাসিনার আগমন উপলক্ষে পাবনায় উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রীকে বরণ করার সকল প্রস্তুতি প্রায় সম্পন্ন। প্রতিদিনই জেলা, উপজেলা ও গ্রামগঞ্জে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে মিটিং মিছিল চলছে। প্রধানমন্ত্রীর আগমনকে সাফল্যম-িত করতে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব আলম হানিফ সাংগঠনিক সফর করেছেন। কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম ৪ দিন ধরে পাবনায় অবস্থান করে ব্যাপক সাংগঠনিক তৎপরতা চালাচ্ছেন।
প্রধানমন্ত্রী শনিবার দুপুর ১২টায় হেলিকপ্টারযোগে বেড়ায় আসবেন। এরপর তিনি বেড়া উপজেলায় ৭০ মেগাওয়াট পিকিং পাওয়ার প্ল্যান্ট ও বেড়া পৌরসভার নবনির্মিত ভবনের উদ্বোধন করবেন। দুপুর ১টায় তিনি পাবনা সার্কিট হাউসে মধ্যাহ্ন ভোজ সারবেন। এরপর তিনি দুপুর ২টায় আসবেন পাবনা সরকারী এডওয়ার্ড কলেজ মাঠে। দুপুর সোয়া ২টায় এ ভেন্যুতে তিনি পাবনা মেডিক্যাল কলেজ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ভবন, উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ভবন, বনমালী ইনস্টিটিউট ভবন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টি, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের নবনির্মিত ভবন, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্ব¡র, ঈশ্বরদী-ঢালারচর রেললাইন প্রকল্প, চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভবন, ভাঙ্গুড়া-নওগা সড়ক ও আঞ্চলিক পাসপোর্ট অফিস ভবনের ভিত্তিপ্রস্তর ফিতা কেটে উদ্বোধন করবেন। এরপর তিনি সরকারী এডওয়ার্ড কলেজ মাঠে জেলা আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় প্রধান অতিথির বক্তব্য রাখবেন।

No comments

Powered by Blogger.