৪ দিন নিখোঁজ এবং নির্যাতনের পর কারাগারে দুই শিবির নেতা

চার দিন নিখোঁজ থাকার পর রমনা থানায় দায়ের করা দুই বছর আগের মামলায় গ্রেফতার দেখিয়ে গতকাল আদালতে হাজির করা হয় ইসলামী ছাত্রশিবিরের দুই নেতাকে।
এ সময় তাদেরকে খুবই বির্মষ দেখাচ্ছিল। দুইজনকে ডিবি কার্যালয়ে চার দিন আটকে রেখে নির্যাতন করা হয় বলে সংশ্লিষ্টরা জানিয়েছে। গতকাল দুপুরে ঢাকা সিএমএম কোর্টে শিবিরের এ দুই নেতাকে হাজির করার পর তাদের বিরুদ্ধে রিমান্ড আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। শিবিরের দুই নেতা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি মহব্বত আলী ও তার রুমমেট মো: সাখাওয়াত হোসেন।

মহব্বত আলীকে গত রোববার ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর মহব্বতকে নিয়ে তার কাঁঠালবাগানের বাসায় গিয়ে রুমমেট সাখাওয়াতকে শিবির সন্দেহে তুলে নিয়ে যায় ডিবি পুলিশ।

সূত্র জানায়, তুরস্কের একটি আন্তর্জাতিক সেমিনারে যোগদানের উদ্দেশ্যে মহব্বত আলী গতকাল ঢাকার হজরত শাহজালাল (র:) আন্তর্জাতিক  বিমানবন্দরে যান। পরে সেখানে অবস্থানরত ইমিগ্রেশন পুলিশ কোনো মামলা এবং গ্রেফতারি পরোয়ানা ছাড়াই তাকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশের কাছে হস্তান্তর করে। অবিলম্বে শিবির নেতা মহব্বতের মুক্তি দাবি করেছে ছাত্রশিবির। না হলে হরতাল কর্মসূচি ঘোষণা করবে সংগঠনটি।

প্রসঙ্গত, গত ২৩ জানুয়ারি রাতে চলন্ত বাস থেকে শিবিরের কেন্দ্রীয় প্রচার সম্পাদক আবু সালেহ মো: ইয়াহইয়াকে ডিবি পুলিশ গ্রেফতার করে নিখোঁজ করে রাখে। পরে শিবির হরতালের হুমকি দিলে গত ২৬ জানুয়ারি (শনিবার) বিকেলে বিমর্ষ অবস্থায় তাকে আদালতে হাজির করে দশ দিনের রিমান্ডে নেয় পুলিশ।

No comments

Powered by Blogger.