লম্বা বিরতির পর...

লাক্স তারকা শানারেই দেবি শানু লম্বা বিরতির পর আবার মিডিয়ায় নিয়মিত অভিনয় শুরু করেছেন। এরই মধ্যে তিনি শুটিং করেছেন অরণ্য আনোয়ারের পরিচালনায় ‘কবিরাজ গোলাপ শাহ’,
‘কর্তাকাহিনী’ ও ‘বুকে তার চন্দনের ঘ্রাণ’, দেবাশীষ বড়ুয়া দীপের ‘জ্যোতিরাজ টিপু সুলতান’ ও ‘ইলেকশান ইলেকশান’, আপেল মাহমুদের ‘ছবির হাট’, ফয়সাল রাজীবের ‘পর্দার আড়ালে কে’ ও ‘রুপালি ও রুপালি পর্দার গল্প’সহ রবীন্দ্রনাথ ঠাকুরের গল্প অবলম্বনে শফিক বাবুর পরিচালনায় ‘দুই বোন’ নামের একখণ্ডের নাটকে। দীর্ঘদিন পর মিডিয়ায় আবারও নিয়মিত হওয়া প্রসঙ্গে শানু বলেন, আমি মা হয়েছি। এখন আমার সন্তানের বয়স দুই বছর। ওর পরিপূর্ণ দেখাশোনা করতেই এই বিরতি প্রয়োজন ছিল। সন্তান এখন কিছুটা বড় হয়েছে। তাই মনে হয়েছে আবার অভিনয়ে নিয়মিত হতে পারবো। কেননা, অভিনয়কে পেশা হিসেবেই নিতে চাই। শানু অভিনীত বর্তমানে দুটি ধারাবাহিক নাটক প্রচার চলছে। এগুলো হলো ‘কবিরাজ গোলাপ শাহ’ ও ‘অলসপুর’। অরণ্য আনোয়ারের পরিচালনায় ‘কবিরাজ গোলাপ শাহ’ নাটকটি মাছরাঙা টেলিভিশনে প্রচার চলছে। এতে খুশু চরিত্রে অভিনয় করেছেন শানু। এখানে তার সহ-অভিনেতা সাজু খাদেম। নাটকে দু’জনে চোর থাকেন। এছাড়া তার অভিনয়ে আরটিভিতে প্রচার চলছে ‘অলসপুর’ ধারাবাহিক নাটক। প্রচার চলতি নাটকে নিজের চরিত্র নিয়ে শানু বলেন, চোর চরিত্রে অভিনয় আমি বেশ এনজয় করেছি। আর দর্শকরাও আমাকে এরকম চরিত্রে সুন্দরভাবে গ্রহণ করেছেন। ‘অলসপুর’ নাটকে আমি গ্রামের উচ্ছল মেয়ে।
শানু অভিনীত উল্লেখযোগ্য নাটকগুলো হলো শাকুর মজিদের ‘বৈরাগী’, ইমদাদুল হক মিলনের ‘পলাশ ফুলের গন্ধ’, হুমায়ূন আহমেদের ‘কবি’, সালাউদ্দিন লাভলুর ‘সাকিন সারিসুরি’, রেজানুর রহমানের ‘আহ ফুটবল বাহ্‌ ফুটবল’, সাগর জাহানের ‘আরমান ভাই বিরাট টেনশনে’, শিমুল সরকারের ‘চোরকাব্য’, রিপন নবীর ‘আপনঘর’, অরণ্য আনোয়ারের ‘কবিরাজ গোলাপ শাহ’ ও ‘কর্তাকাহিনী’ প্রমুখ। সিলেটের মণিপুর সম্প্রদায়ের মেয়ে শানু ২০০৯ সালের ২৭ ডিসেম্বর জেভিয়ার সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হন। বর্তমানে তাদের ঘর আলো করে আছে একমাত্র পুত্র জেনাস ঋত বিশ্বাস। আর অভিনয়ের বাইরে এ দু’জন মানুষকে নিয়েই শানারেই দেবি শানুর কেটে যায় পুরো সময়।

No comments

Powered by Blogger.