স্বাস্থ্য খাতে সাফল্যের প্রশংসা করলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থা মহাপরিচালক- প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত

সফররত বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডবিস্নউএইচও) মহাপরিচালক ড. মার্গারেট চেন দূরদর্শী নেতৃত্ব এবং মানব উন্নয়ন কর্মসূচীতে উল্লেখযোগ্য সাফল্য অর্জনের অঙ্গীকারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রশংসা করেছেন। খবর বাসসর।
ড. মার্গারেট মঙ্গলবার সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর কার্যালয়ে সৌজন্য সাৰাতকালে বলেন, 'আপনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশ এখন কাৰিত লক্ষ্য অর্জনের সঠিক পথে রয়েছে।' স্বাস্থ্য সংস্থার মহাপরিচালক আশা প্রকাশ করেন যে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ দ্রুত এগিয়ে যাবে।
বৈঠক শেষে প্রধানমন্ত্রীর প্রেস সচিব আবুল কালাম আজাদ সাংবাদিকদের ব্রিফিংকালে বলেন, নারী উন্নয়ন নীতি ও কমিউনিটি পর্যায়ে স্বাস্থ্য সেবা কর্মসূচী বাস্তবায়নে কার্যকর পদৰেপ গ্রহণ করার জন্যও স্বাস্থ্য সংস্থার ডিজি শেখ হাসিনা ও তাঁর সরকারের প্রশংসা করেন। প্রধানমন্ত্রী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পদাঙ্ক অনুসরণ করে তাঁর সরকার এর আগেরবার ক্ষমতায় থাকাকালে জনগণের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে সারা দেশে ১৮ হাজার কমিউনিটি হেলথ কেয়ার কিনিক স্থাপনের উদ্যোগ নেয়। কিন্তু পরবর্তীতে বিএনপি নেতৃত্বাধীন চারদলীয় জোট সরকার এ ধরনের একটি মানবিক কর্মসূচী বাতিল করে দেয়।
শেখ হাসিনা ড. মার্গারেটকে বলেন, বিএনপি সরকার জনস্বার্থে যে সব উদ্যোগ গ্রহণ করেছে তার কোনটাই তাঁর সরকার বন্ধ করবে না।
প্রধানমন্ত্রী বলেন, এছাড়াও বঙ্গবন্ধু স্মৃতি ট্রাস্ট বিনামূল্যে সারাদেশে স্বাস্থ্যসেবা প্রদান করছে এবং ইতোমধ্যে প্রতিষ্ঠানটি প্রায় সাত লাখ লোককে চিকিৎসা দিয়েছে। স্বাস্থ্যমন্ত্রী ডা. আ ফ ম রম্নহুল হক, প্রধানমন্ত্রীর স্বাস্থ্য উপদেষ্টা অধ্যাপক মোদাচ্ছের আলী, স্বাস্থ্য প্রতিমন্ত্রী ক্যাপ্টেন (অব) ডা. মজিবুর রহমান ফকির, এম্বাসেডর এট লার্জ এম জিয়াউদ্দিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মোলস্না ওয়াহিদুজ্জামান ও প্রেস সচিব আবুল কালাম আজাদ এ সময় উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.