সম্পাদক সমীপে- ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান চাই

উত্তরাঞ্চলের প্রাণকেন্দ্র বিভাগীয় শহর রাজশাহী বরাবরই খেলাধুলায় অগ্রগামী। অন্যান্য খেলায় কম-বেশি অবদান রাখলেও বিশেষ করে ফুটবল ও ক্রিকেটে জাতীয় পর্যায়ে রাজশাহী ব্যাপকভাবে অবদান রেখে চলেছে।
এর সঙ্গে যদি বিভিন্ন সরকারী-বেসরকারী পৃষ্ঠপোষকতা মেলে তবে এ অঞ্চলের মানুষ আরও বেশি করে ক্রীড়া বিষয়ে অবদান রাখতে পারবে। কিন্তু আমরা বরাবরই খেলাধুলার অবকাঠামোগত উন্নয়নে বেশ পিছিয়ে। ক্রিকেটের টেস্ট ভেন্যুহীন রাজনৈতিক স্বার্থে অন্য স্থানে সরিয়ে নেয়া হয়েছে। রাজশাহীর নির্বাচিত মেয়রের কাছে অনুরোধ, রাজশাহীর ক্রীড়ার উন্নয়নে এখানে একটা ক্রীড়া শিৰা প্রতিষ্ঠান নির্মাণ করা হোক। যুব ও ক্রীড়ামন্ত্রী বিষয়টি ভেবে দেখবেন কি?
নাম প্রকাশে অনিচ্ছুক
রাজশাহী থেকে
অসহায় মহিলার আকুতি

গাজীপুর জেলার কাপাসিয়া থানাধীন সাফাইশ্রী মৌজায় সাবকবলা খরিদ সূত্রে আমার সাড়ে চার কাঠা জমি রয়েছে। ২০০৬ সালের মার্চ সাবরেজিস্ট্রি অফিসের ১৩৬৪ নং দলিলে উক্ত জমি ক্রয় করি। ওই জমির একাংশে ঘর তুলে বাড়ি ভাড়া দিয়ে অতিকষ্টে সন্তানদের নিয়ে জীবিকা নির্বাহ করছি। আমার ক্রয়কৃত জমির একাংশ খালি থাকায় ভূমিদসু্যরা দখলের পাঁয়তারা করছে। সম্প্রতি আমার জমিতে প্রাচীর ও স্থাপনা নির্মাণ করতে গেলে তারা বাধা দেয় এবং আমাকে লাঞ্ছিত করে। এ ব্যাপারে স্থানীয় ইউনিয়ন পরিষদে নালিশ করেও কোন লাভ হয়নি। গত ২২ ডিসেম্বর কাপাসিয়া থানায় সাধারণ ডায়েরি করেছি। কিন্তু পুলিশ জমি-জমার বিরোধ নিষ্পত্তি করে না বলে সাফ জানিয়ে দিয়েছে। আমি এখন কার কাছে যাব? ভূমিদস্যুদের হাত থেকে আমাকে বাঁচান।
পেয়ারা বেগম
সাফাইশ্রী, কাপাসিয়া
গাজীপুর

No comments

Powered by Blogger.