রেজওয়ানা চৌধুরী বন্যার স্বপ্নচারিণী

বেঙ্গল ফাউন্ডেশনের প্রযোজনায় প্রকাশিত হয়েছে রেজওয়ানা চৌধুরী বন্যার রবীন্দ্রসঙ্গীতের এ্যালবাম 'স্বপ্নচারিণী।' বেঙ্গল গ্যালারিতে এ্যালবামটির মোড়ক উন্মোচন করেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।
রবীন্দ্রনাথের ১০টি গান নিয়ে প্রকাশিত এ্যালবামটির সঙ্গীত পরিচালনা করেছেন পুলক সরকার, লাবিদ কামাল গৌরব ও সাদ।
'স্বপ্নচারিণী' এ্যালবামটি সম্পর্কে বন্যা বলেছেন, "এবারের রবীন্দ্রসঙ্গীতের এ্যালবামটি অন্যান্য বারের চেয়ে একটু আলাদা। যন্ত্রের েেত্র এ্যালবামটিতে একেবারে সমসাময়িক বাদ্যযন্ত্রই ব্যবহৃত হয়েছে। এ্যালবামটি পরিচালনা করেছেন যে তিনজন, তাঁরা প্রত্যেকেই তরম্নণ। তাঁরা গানগুলোকে অনুভব করেই কাজগুলো করার চেষ্টা করেছেন।"
তিনি আরও বলেন, "যেসব শ্রোতা ধ্যানমগ্ন হয়ে রবীন্দ্রসঙ্গীত উপভোগ করেন তাঁরা হয়ত এ্যালবামটিকে তেমন উপভোগ করতে নাও পারেন। তবে যাঁরা নতুন কিছু পেতে চান, তাঁদের কাছে হয়ত এটি ভাল লাগবে বলেই আশা করছি।'
চন্দনের প্রথম একক অ্যালবাম

সমপ্রতি '৯০-এর দশকের জনপ্রিয় ব্যান্ড উইনিং-এর প্রধান কণ্ঠশিল্পী ও গিটার বাদক চন্দনের প্রথম একক এ্যালবাম প্রকাশিত হয়েছে । অগি্নবীণা'র ব্যানারে প্রকাশিত এই এ্যালবামটির নাম 'হৃদয় ভরে ভালোবাসা।'
জানা গেছে, এ্যালবামটিতে মোট ১০টি গান রয়েছে। সব গানের সুর ও সঙ্গীত করেছেন চন্দন নিজেই। এছাড়া একটি গানের কথাও লিখেছেন তিনি। এ্যালবামটির অন্য গানগুলোর কথা লিখেছেন জাহাঙ্গীর হায়দার, সোহাগ, লতিফুল ইসলাম শিবলী, মনিরম্নল মনি, শেখ রানা ও ফরিদা হোসেন।
এ্যালবামটির পুরো সঙ্গীতায়োজনের ব্যাপারে চন্দন কানাডার ইয়ামাহা স্কুল অব মিউজিক থেকে প্রশিণ নিয়েছেন বলেই জানিয়েছেন।

No comments

Powered by Blogger.