এনকাউন্টারে শীর্ষ সন্ত্রাসী ওসমান নিহত

উত্তর চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী ও ওসমান বাহিনীর প্রধান ওসমান (৩৭) র্যাব-পুলিশের যৌথ অভিযান চলাকালে এনকাউন্টারে প্রাণ হারিয়েছে। শনিবার ভোর রাতে ফটিকছড়ি উপজেলার রাঙ্গামাটিয়া ইউনিয়নের দণি রাঙ্গামাটি গ্রামে সন্ত্রাসীদের সঙ্গে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।
ঘটনার পর র্যাব-পুলিশের অভিযানে উদ্ধার করা হয়েছে একাধিক অস্ত্র ও গোলাবারম্নদ। পুলিশ সূত্রে জানানো হয়, গোপন সূত্রে খবর পেয়ে র্যাব-পুলিশ দণি রাঙ্গামাটিয়া গ্রামে অভিযান চালায়। এ সময় সন্ত্রাসীরা র্যাব-পুলিশের গতিবিধি টের পেয়ে গুলিবর্ষণ শুরম্ন করে। র্যাব-পুলিশও পাল্টা গুলি চালালে কুখ্যাত সন্ত্রাসী গ্রম্নপ ওসমান বাহিনীর প্রধান ওসমান নিহত হয়। পুলিশ আরও জানায়, তার বিরম্নদ্ধে ট্রিপল মার্ডার, রাঙ্গামাটিয়া ইউপি চেয়ারম্যান আলমগীর হত্যা, ৬টি খুনের মামলাসহ ১৬টি মামলা রয়েছে। নিহত ওসমান এলাকার জাগির হোসেনের কনিষ্ঠ পুত্র বলে জানা গেছে।
শনিবার সকালে ওসমানের লাশ ফটিকছড়ি থানার ক্যাম্পাসে আনার খবর পেয়ে হাজার হাজার উৎসুক জনতা ভিড় জমায় এবং তার লাশের ওপর থু থু ও জুতা নিপে করে। এনকাউন্টারে ওসমান নিহত হওয়ার খবর উপজেলার সর্বত্র ছড়িয়ে পড়লে উলস্নসিত জনতা মিষ্টি বিতরণও করে। ওসমানের মৃতু্যতে এলাকায় রীতিমতো স্বসত্মি নেমে আসে। এদিকে র্যাব সেভেনের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোপন সূত্রে র্যাব জানতে পারে কতিপয় অস্ত্রধারী সন্ত্রাসী কর্মকা-ের জন্য ফটিকছড়ি থানাধীন দৰিণ রাঙ্গামাটিয়ার সারদা মহাজন টিলা এলাকায় গোপন বৈঠক করছে। ভোররাত প্রায় পৌনে ৪টায় র্যাব-পুলিশের দল ওই এলাকায় পেঁৗছলে সন্ত্রাসীরা এলোপাতাড়ি গুলি শুরম্ন করে। এ সময় র্যাব-পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছুহটে যেতে বাধ্য হয়। পরে অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় সন্ত্রাসী ওসমানের লাশ উদ্ধার হয়। ঘটনাস্থল থেকে একটি বিদেশী রিভলবার, ২ রাউন্ড রিভলবারের গুলি, একটি এলজি ও ৩ রাউন্ড এলজির কাতর্ুজ উদ্ধার করা হয়।

No comments

Powered by Blogger.